ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সাগর-রুনি হত্যার এক দশক, মোমবাতি প্রজ্বলন ডিআরইউয়ের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
সাগর-রুনি হত্যার এক দশক, মোমবাতি প্রজ্বলন ডিআরইউয়ের

ঢাকা: সাংবাদিক সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যার এক দশকেও বিচার না হওয়ার প্রতিবাদে তিনদিনের কর্মসূচি প্রথম দিন মোমবাতি প্রজ্বলন করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে সেগুনবাগিচায় ডিআরইউয়ের সামনে সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার এক দশক উপলক্ষে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করে সংগঠনটি।

কর্মসূচি চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত।

মোমবাতি প্রজ্বলন কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব, সাগর-রুনির সন্তান মেঘ, সংগঠনের যুগ্ম সম্পাদক শাহনাজ শারমিন, অর্থ সম্পাদক এস এম এ কালামসহ ডিআরইউ কার্যনির্বাহী কমিটিসহ অন্য সদস্যরা।

এক দশকে হত্যার বিচার না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু। তিনি বাংলানিউজকে বলেন, ১০ বছরের একটি মামলার সময় ৮৫ বার পেছানো হয়েছে। এটা খুবই দুঃখজনক, জাতি হিসেবে এটা মেনে নেওয়া যায় না। আমরা দ্রুত এ হত্যার বিচার চাই।

এদিকে এক দশক পেরিয়ে যাচ্ছে কিন্তু প্রকৃত হত্যাকারীদের এখনো শনাক্ত ও গ্রেফতার করা হয়নি। বিচার প্রক্রিয়াও থমকে আছে। নির্মম এ হত্যাকাণ্ডের বিচার দাবিতে ডিআরইউসহ গোটা সাংবাদিক সমাজ আজও সোচ্চার। প্রিয় দুই সদস্য হত্যার বিচারের দাবিতে এবারও ডিআরইউ তিনদিনের কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচিগুলো হলো বৃহস্পতিবার মোমবাতি প্রজ্বলন, শুক্রবার সকাল সাড়ে ১০টায় ডিআরইউ চত্বরে প্রতিবাদ সমাবেশ এবং রোববার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাজে স্মারকলিপি পেশ।

এর আগে ১১ ফেব্রুয়ারি ২০১২ সালে আমাদের প্রিয় দুই সহকর্মী সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি নির্মমভাবে খুন হন।  

বাংলাদেশ সময়: ২৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এসএমএকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad