ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

অনলাইন ব্যবসা সহজ করবে ৩ তরুণের ‘সেল বি’

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
অনলাইন ব্যবসা সহজ করবে ৩ তরুণের ‘সেল বি’ অনলাইন ব্যবসা সহজ করবে ৩ তরুণের ‘সেল বি’

ঢাকা: দেশের তরুণ ও নারী উদ্যোক্তারা বর্তমানে অনলাইনে ব্যবসা করে বেশ সফল হচ্ছেন। বাণিজ্য মন্ত্রণালয়ের এক পরিসংখ্যানে দেখা গেছে, ফেসবুক উদ্যোক্তাদের মাসিক বাণিজ্যের পরিমাণ প্রায় ৩১২ কোটি টাকা।

 

অনলাইন ব্যবসার এই সাফল্য সহজ মনে হতে পারে। কিন্তু বাস্তবে বেশ জটিল। যেমন- সাপ্লাই, আর্থিক লেনদেনে জটিলতা, ইন্টারনেট জ্ঞানের অভাবের কারণে সঠিকভাবে একটি ওয়েবসাইট প্রতিষ্ঠা করতে না পারা, অনুপযুক্ত বিজ্ঞাপনের কারণে ক্ষতি, মূল্য ও ডেলিভারি সংক্রান্ত জটিলতা অন্যতম।

এসব জটিলতাকে সহজ করতে দেশের উদীয়মান তিন তরুণ উদ্যোক্তা নিয়ে এসেছেন ‘সেল বি’। রাজধানীর ধানমন্ডিতে অফিস নিয়ে প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন তারা।

সেল বি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ব্যবসার প্রয়োজনীয় সব সেবা দেওয়া হয়। SELL BEE হল একটি 'B2B2C' (ব্যবসা-ব্যবসা-ভোক্তা) প্ল্যাটফর্ম যা অনলাইননির্ভর ব্যবসার সব দিক পরিচালনা করতে সাহায্য করে। পণ্য সরবরাহ, প্যাকেজিং, দেশ-বিদেশে ডেলিভারি, প্রোডাক্ট ফটোগ্রাফি, ওয়েবসাইট, ফেসবুক মার্কেটিং, পেমেন্ট গেইটওয়ে থেকে শুরু করে কাস্টমার সাপোর্টসহ সব সার্ভিস পাওয়া যাবে সেলবিতে।

প্রয়োজনের ওপর ভিত্তি করে দুই ধরনের সেবা দিচ্ছে তারা, প্রথমটি নতুন ব্যবসায়ীদের জন্য দ্বিতীয়টি বিদ্যমান ব্যবসায়ীদের জন্য।

সেল বি এক বিবৃতিতে জানায়, সব উদ্যোক্তা কোনো জটিলতা ছাড়াই দেশ ও দেশের বাইরে সেল বির মাধ্যমে অনলাইনে ব্যবসা পরিচালনা করতে পারবেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa