ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মার্চে তরঙ্গ নিলাম: বিটিআরসি চেয়ারম্যান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
মার্চে তরঙ্গ নিলাম: বিটিআরসি চেয়ারম্যান

ঢাকা: মোবাইল অপারেটরগুলোর সক্ষমতা বৃদ্ধিতে আগামী বছরের মার্চ মাসে তরঙ্গ (স্পেকট্রাম) নিলাম হবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার।

তিনি বলেন, ২ দশমিক ৩, ২ দশমিক ৬ এবং ৩ দশমিক ৫ মেগাহার্টজের তরঙ্গ নিলাম করবো আগামী মার্চ মাসে; যেটা আমাদের এ বছরের ডিসেম্বরে করার কথা ছিল।

টেলিকম বিটের সাংবাদিকদের সংগঠন টিআরএনবি’র সদস্যদের সঙ্গে বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) রমনায় বিটিআরসি ভবনে মতবিনিময়কালে কমিশনের চেয়ারম্যান একথা জানান।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, আমরা মোবাইল অপারেটরদের কাছ থেকে পজেটিভ সাড়া পাইনি। তাদের বক্তব্য হলো, এ বছরের মার্চ মাসে আমরা অনেকগুলো টাকা তরঙ্গ নিলামের পেছনে ইনভেস্ট করেছি। এখন আবার তরঙ্গ কিনতে হলে আমাদের জন্য ওভার বার্ডেন। এজন্য সহনীয় পর্যায়ে রাখতে আমরা মার্চে যাচ্ছি।

স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক শহিদুল আলম বলেন, ২ দশমিক ৩, ২ দশমিক ৬ এবং ৩ দশমিক ৫ স্প্রেকট্রামে যথাক্রমে ৬৫ মেগাহার্টজ, ১০০ মেগাহার্টজ এবং ৪০০ মেগাহার্টজ নিলামের জন্য প্রস্তুত আছি।

এখনও মূল্যা নির্ধারণ করা হয়নি জানিয়ে মহাপরিচালক বলেন, এ নিয়ে কাজ চলছে। মন্ত্রণালয়ের সাথে আলাপ করে মূল্য চূড়ান্ত করা হবে।

সবশেষ চলতি বছরের মার্চ মাসে মোবাইল অপারেটরগুলোর জন্য তরঙ্গ নিলাম করেছিল টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন।

মতবিনিময়কালে বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক সমীর কুমার দে এবং সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।