ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে বাংলাদেশ  ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর

ঢাকা: প্রযুক্তিতে বাংলাদেশ আগামীতে বিশ্বকে নেতৃত্ব দেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।  

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানী রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এর কাউন্সিল হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির উদ্যোগে ‘5G : The Frontier Technology’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে মো. আবদুস সবুর বলেন, ৫-জি চালু হলে বিজ্ঞান-প্রযুক্তিতে এক যুগান্তকারী পর্যায়ে আমরা প্রবেশ করব। ইন্টারনেট ১০ থেকে ২০ গুণ বেশি গতি সঞ্চারিত হবে। প্রযুক্তিতে বাংলাদেশ আগামীতে বিশ্বকে নেতৃত্ব দেবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. সাহাব উদ্দিন।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম।

সেমিনারে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ড. মো. হোসেন মনসুর।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
এসকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।