ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আকাশের বিল ট্যাপে

তথ্য প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
আকাশের বিল ট্যাপে

ঢাকা: এখন থেকে দেশের একমাত্র বৈধ ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) আকাশের সাড়ে চার লাখেরও বেশি গ্রাহক ঘরে বসে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন।

গ্রাহকরা ট্যাপ অ্যাপ এবং ইউএসডি ব্যবহার করে কোনো চার্জ ছাড়াই তাদের মাসিক বিল পরিশোধ করতে পারবেন বলে প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সম্প্রতি গুলশানে বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অফিসে ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড এবং বেক্সিমকো কমিউনিকেশনস লিমিটেড একটি চুক্তি সই করে।

এ সময় উপস্থিত ছিলেন আকাশের চিফ অপারেটিং অফিসার মনোজ কুমার দোভাল, হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী, হেড অফ ফাইন্যান্স অ্যান্ড প্ল্যানিং জিয়া হাসান খান, প্ল্যানিং অ্যান্ড এসসিএমর সিনিয়র ম্যানেজার মোহাম্মদ মোশাররফ হোসেন এবং পেমেন্ট পার্টনার ম্যানেজমেন্টের ম্যানেজার আবু সাইদ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ট্যাপের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান নাজমুল হাসান, ভাইস প্রেসিডেন্ট (কমার্শিয়াল) শাহজালাল উদ্দিন, হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড মিডিয়া রিলেশনস আশিকুর রহমান, হেড অব প্রোডাক্ট ম্যানেজমেন্ট মো. নজরুল ইসলাম জামান এবং আরএএফএম কনসালটেন্ট এফ এম ফজলে করিম।

অ্যাপ দিয়ে বিল দিতে হোমপেজের ‘বিল পেমেন্টস’ আইকনে ট্যাপ করে ‘টিভি/ডিটিএইচ’ অপশন থেকে ‘আকাশ’ নির্বাচন করতে হবে। এরপর গ্রাহককে আইডি এবং টাকার পরিমাণ উল্লেখ করে সবশেষে ট্যাপ পিন দিলেই পেমেন্ট সম্পন্ন হবে। পেমেন্ট সফল হলে সঙ্গে সঙ্গে কনফার্মেশন এসএমএস পাবেন গ্রাহকরা। এছাড়া গ্রাহকরা *৭৩৩# ইউএসডি কোডের মাধ্যমেও তাদের বিল পরিশোধ করতে পারবেন।

অনুষ্ঠানে বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, নগদ অর্থ লেনদেনের চেয়ে ডিজিটাল পেমেন্ট অনেক বেশি দ্রুত, নির্ভরযোগ্য এবং সুবিধাজনক। এখন ট্যাপ পেমেন্ট চালু করার ফলে আরও বেশি সংখ্যক গ্রাহক ক্যাশলেস পেমেন্ট পদ্ধতির সুবিধা পাবেন। এর ফলে গ্রাহকরা বিল পরিশোধের অতিরিক্ত ঝামেলা ছাড়াই আকাশের মাধ্যমে টিভি দেখতে পারবেন।

ট্যাপের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা দেওয়ান নাজমুল হাসান বলেন, আমরা বিশ্বাস করি এমএফএস সার্ভিস শুধুমাত্র টাকা পাঠানো বা উত্তোলনের জন্য নয়। ট্যাপ বাংলাদেশে প্রথমবারের মতো পেমেন্টকে সার্ভিস হিসেবে এমএফএস ব্যবহারকারীদের মাঝে পৌঁছে দিতে যাচ্ছে। তাই আমরা অত্যন্ত আনন্দিত আকাশের গ্রাহকদের জন্য পেমেন্ট সার্ভিস হিসেবে কাজ করতে পেরে।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে ২০১৯ সালের মে মাসে সেবা প্রদান শুরু করে আকাশ। আকাশ বেসিক ও রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে তিন হাজার ৯৯৯ টাকা ও চার হাজার ৪৯৯ টাকা। দেশের ৬৪ জেলায় সর্বোচ্চ মানের ছবি ও শব্দসহ উপভোগ করা যাচ্ছে আকাশে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এমআইএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।