ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ব্র্যাক ও আপ্সট্রা কমিউনিকেশনের মধ্যে চুক্তি সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ব্র্যাক ও আপ্সট্রা কমিউনিকেশনের মধ্যে চুক্তি সই

ব্র্যাকের সঙ্গে চুক্তিবদ্ধ হলো আপ্সট্রা কমিউনিকেশনস। এর মধ্য দিয়ে ব্র্যাকের বিশ্বব্যাপী নানামুখী কার্যক্রম পরিচালনা ও সেবা প্রদান নিশ্চিত করতে উন্নত প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে আপ্সট্রা কমিউনিকেশন।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের স্বনামধন্য এই প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানটি পৃথিবীর সবচেয়ে বৃহৎ টেকজায়ান্ট গুগলের ক্লাউড সার্ভিস পার্টনার হয়েছে। গুগল ক্লাউড সেবার মাধ্যমে ব্র্যাক তাদের ইনফরমেশন টেকনোলোজি ও প্রযুক্তিগত কার্যক্রমে নতুন মাত্রা যোগ করতে পারবে বলে মনে করছেন ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গুগল ক্লাউড প্ল্যাটফর্ম (জিসিপি) ক্লাউড কম্পিউটিং পরিষেবার একটি স্যুট যা গুগল দিয়ে  থাকে। এটি কম্পিউটিং, ডাটা স্টোরেজ, ডাটা অ্যানালিটিক্স এবং মেশিন লার্নিংসহ একাধিক ক্লাউড সেবা সরবরাহ করতে সক্ষম।

উল্লেখ্য, আপ্সট্রা কমিউনিকেশন্স ২০১৪ সাল থেকে বাংলাদেশের টেলিকমিউনিকেশন ও অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানকে প্রযুক্তিগত সেবা দিয়ে আসছে। প্রতিষ্ঠানটি সূচনালগ্ন থেকেই ইনফরমেশন টেকনোলোজি নিয়ে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। প্রযুক্তিনির্ভর আধুনিক পৃথিবীতে ব্যবসাসহ কম্পিউটিং ক্লাউড সার্ভিস সেবা, ডাটা ম্যানেজমেন্ট, হাইব্রিড এবং মাল্টি ক্লাউড, এআই ও এমএল সেবা দিয়ে থাকে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa