ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

হেলিও জি৯৬ প্রসেসর আনছে ইনফিনিক্স

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
হেলিও জি৯৬ প্রসেসর আনছে ইনফিনিক্স

ঢাকা: বৈশ্বিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স খুব শিগগিরই তার পোর্টফোলিওতে নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস ‘নোট ১১ প্রো’ যুক্ত করতে যাচ্ছে। কাঙ্ক্ষিত এই মোবাইলকে ঘিরে বিগত কয়েক সপ্তাহ ধরে টেকপাড়ায় নানা গুঞ্জন শুরু হয়েছে এবং দেশের ক্রমবর্ধমান স্মার্টফোন ব্যবহারকারীর মধ্যে দেখা দিয়েছে তুমুল আগ্রহ।


 
‘নোট ১১ প্রো’ স্মার্টফোনের মাধ্যমে বাংলাদেশে এবারই প্রথম ‘হেলিও জি৯৬ প্রসেসর’ আনতে যাচ্ছে ইনফিনিক্স। এটির অক্টা-কোর প্রসেসরে রয়েছে সর্বোচ্চ ২.০৫ গিগাহার্টজ ক্লক স্পিড সম্বলিত দুটি শক্তিশালী আর্ম কর্টেক্স-এ৭৬ সিপিইউ কোর এবং নির্বিঘ্ন ও কার্যকরী গ্রাফিক্স পারফরম্যান্সের জন্য আরও আছে আর্ম এমএএলআই-জি৫৭ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (জিপিইউ)। ‘নোট ১১ প্রো’ তার চমকপ্রদ ফিচার ও সক্ষমতার সমন্বয়ে ব্যবহারকারীদের উচ্চ-রেজ্যুলেশনের চলচ্চিত্রসহ নানাবিদ বিনোদন উপভোগের অভাবনীয় অভিজ্ঞতা এনে দেবে।
 
‘নোট ১১ প্রো’তে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সম্বলিত ৬.৯৫ এফএইচডি+ আলট্রা-ফ্লুয়িড ডিসপ্লে এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট। স্বনামধন্য ‘টিউভি রেইনল্যান্ড’ স্বীকৃত এই ফিচার স্মার্টফোন ব্যবহারকালে চোখের অবসাদ কমিয়ে আনে, তাই গ্রাহকরা দীর্ঘসময় ধরে স্বাচ্ছন্দ্যের সঙ্গে স্ক্রিনে মনোযোগ ধরে রাখতে সক্ষম হয়। ইনফিনিক্স ‘নোট ১১ প্রো’তে ৩০ এক্স আল্ট্রা জুমের ৬৪ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা থাকবে। এটিতে আরও আছে ৩০ এক্স ডিজিটাল জুমের ১৩ মেগাপিক্সেল টেলিফটো লেন্স এবং ২ মেগাপিক্সেল বোকেহ লেন্স, যেটি যেকোনো আলোতে ব্যবহাকারীদের আকর্ষণীয় ছবি তুলতে সাহায্য করবে। এছাড়া, দ্রুত অটোফোকাস সুবিধার ফ্রন্ট-ফেসিং ১৬ মেগাপিক্সেল নাইট সেলফি ক্যামেরায় স্পষ্ট ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা।
 
ইনফিনিক্স নোট ১১ প্রো স্মার্টফোনে থাকতে পারে ৮জিবি র‌্যাম, যেটি ১১ জিবি পর্যন্ত বর্ধিত করা সম্ভব হবে এবং ডিভাইসটি ‘এক্সওএস ১০’ সিস্টেমে অপারেট করবে। ইনফিনিক্স ভক্তরা নোট ১১ প্রো তিনটি বিশেষ রঙ ‘মিথরিল গ্রে’, ‘হ্যাজ গ্রিন’ এবং ‘মিস্ট ব্লু’তে পাবেন বলে আশা করা যাচ্ছে।
 
সবমিলিয়ে ‘নোট ১১ প্রো’ অভিনব ও সমৃদ্ধ ফিচারের গেমিং অভিজ্ঞতা এবং অত্যাধুনিক প্রযুক্তির মিশেলে স্টাইল ও ব্যতিক্রমী পারফরম্যান্স উপহার দেবে গ্রাহকদের। যদিও স্মার্টফোনটি ঠিক কবে বাজারে আসবে তা এখনো জানায়নি ইনফিনিক্স। তবে আশা করা যাচ্ছে চলতি বছরের নভেম্বরেই ‘নোট ১১ প্রো’ হাতে পেতে পারেন গ্রাহকরা।
 
বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa