ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সেবা নিতে বিটিসিএলের সঙ্গে বাংলালিংকের চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
সেবা নিতে বিটিসিএলের সঙ্গে বাংলালিংকের চুক্তি

ঢাকা: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) ও বাংলালিংকের মধ্যে টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত চুক্তি সই হয়েছে।

বিটিসিএল প্রধান কার্যালয়ের সম্মেলনকক্ষে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন এবং বাংলালিংকের সিইও এরিক অস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

মঙ্গলবার (২ নভেম্বর) বিটিসিএলের জেনারেল ম্যানেজার (মার্কেটিং এবং জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ এ তথ্য জানান।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার অনলাইনে সংযুক্ত থেকে ছিলেন।  

মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ রূপান্তরের অভিযাত্রায় জল-স্থল-অন্তরীক্ষে দেশের টেলিকম খাতের অর্জন এখন ব্যাপকভাবে দৃশ্যমান, আরও অগ্রগতি চলমান।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসির চেয়ার‌ম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও সিইও ড. শাহজাহান মাহমুদ এবং বাংলালিংকের সিইও এরিক অস বক্তব্য দেন।  

বিটিসিএল ইতোমধ্যে দেশের মোবাইল অপারেটর টেলিটক, রবি এবং গ্রামীণফোনকে বিভিন্ন টেলিকম সেবা দিয়ে আসছে। এনটিটিএন সেবা, আইআইজি ব্যান্ডউইথ ও ডাটা কানেক্টিভিটির মাধ্যমে বিটিসিএল প্রায় সব অপারেটর, সরকারি প্রতিষ্ঠান এবং কর্পোরেট সেক্টরে নিরবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বাংলালিংক এবং বিটিসিএলের মধ্যে এ চুক্তি হয়।  

বিটিসিএল এখন দেশের সব মোবাইল অপারেটরকে টেলিযোগাযোগ সেবা প্রদানে সক্ষম। বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধান সহযোগী হিসেবে বিটিসিএল যুগান্তকারী পদক্ষেপ রেখে চলেছে। ফাইভজি বাস্তবায়নের জন্য ফাইবার অপটিক নেটওয়ার্ক একটি অপরিহার্য অঙ্গ এবং বিটিসিএল ৩৫ হাজার কিলোমিটার অপটিক্যাল ফাইবারের মাধ্যমে ফাইভজি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানের সভাপতি বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন বলেন, সব মোবাইল অপরেটরদের কাঙ্ক্ষিত সেবা দেবে বিটিসিএল।  

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa