ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

সাইবার আক্রমণ মোকাবিলায় ন্যাশনাল সাইবার ড্রিল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
সাইবার আক্রমণ মোকাবিলায় ন্যাশনাল সাইবার ড্রিল

ঢাকা: বাংলাদেশের ৫০তম বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (বিজিডি ই-গভ সার্ট) ধারাবাহিকভাবে সাইবার ড্রিল আয়োজন করছে।

সম্প্রতি ক্রমবর্ধমান সাইবার আক্রমণ মোকাবিলায় বিভিন্ন প্রতিষ্ঠান নিজেদের তথ্য নিরাপত্তা নিশ্চিত ও সাইবার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাইবার নিরাপত্তা কর্মীদের হাতে কলমে প্রশিক্ষণ পরিচালনা করা হচ্ছে।

বিজিডি ই-গভ সার্ট এর প্রকল্প পরিচালক এবং ডিজিটাল নিরাপত্তা এজেন্সির পরিচালক (অপারেশন) তারেক এম. বরকতউল্লাহ মঙ্গলবার (০২ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন।

বিজিডি ই-গভ সার্ট গত বছরের মত এবারও জাতীয় পর্যায়ে ন্যাশনাল সাইবার ড্রিল আয়োজন করতে যাচ্ছে। সম্পূর্ণভাবে অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ১ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত নিবন্ধনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

আগ্রহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, আর্থিক প্রতিষ্ঠান, সাইবার নিরাপত্তায় কর্মরত কর্মকর্তা এবং সাইবার নিরাপত্তায় আগ্রহী ও ক্যারিয়ার গড়তে ইচ্ছুক ৩-৫ জনের একটি দল গঠন করে দলগতভাবে বিজিডি ই-গভ সার্ট এর ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন।

ডিজিটাল বাংলাদেশ দিবস অর্থাৎ আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৩ ডিসেম্বর বিকেল ৪টা পর্যন্ত ন্যাশনাল সাইবার ড্রিল নিবন্ধিত প্রতিযোগীদের ফ্লাগ সাবমিট করার জন্য উন্মুক্ত থাকবে।

এই প্রতিযোগিতায় অংশ নিতে প্রথমে রেজিস্ট্রেশন করে টিম তৈরি করতে হবে। এ সংক্রান্ত একটি গাইডলাইন বা প্রতিযোগিতায় অংশ নেওয়ার তথ্য বিজিডি ই-গভ সার্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa