ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

কৃত্রিম হাত উদ্ভাবক লাভলু এখন ইকোভেশন বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
কৃত্রিম হাত উদ্ভাবক লাভলু এখন ইকোভেশন বাংলাদেশে

ঢাকা: সড়ক দুর্ঘটনায় হাত হারানো ব্যক্তিদের জন্য স্বল্পমূল্যের কৃত্রিম হাত উদ্ভাবন করে খ্যাতি অর্জন করেছে চট্টগ্রামের তরুণ উদ্ভাবক জয় বড়ুয়া লাভলু। সম্প্রতি লাবলু তার উদ্ভাবনী সেবা দিয়ে মানুষের জীবনমান আরও উন্নত করতে যুক্ত হয়েছেন ইকোভেশন বাংলাদেশে।

এ বিষয়ে ইকোভেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সানজিদুল আলম সিবান শান বলেন, আমরা একটি ওপেন-সোর্স কমিউনিটি তৈরির পরিকল্পনা করছি। যেখানে মেধাবীরা তাদের মেধা বিকাশের সুযোগ পাবে। আমরা লাভলুর মতো তরুণ উদ্ভাবক পেয়ে আশাবাদী।

লাভলু বলেন, আমার উদ্ভাবন ভাইরাল হওয়ার পর সারাদেশের অনেক লোক প্রশংসা করেছে, কিন্তু কেউ সামনে এগিয়ে নেওয়ার ব্যাপারে প্রতিশ্রুতি দেয়নি। আমি আশা করি ইকোভেশন বাংলাদেশে যোগদান আমাকে আমার কাজকে এগিয়ে নেওয়া ও হাত হারানো মানুষের জীবন পরিবর্তনে সহায়তা করবে।  

ইকোভেশন বাংলাদেশের একটি সামাজিক উদ্যোগ। ২০১৫ সালে কাজ শুরু করা ইকোভেশন বাংলাদেশ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা, সুনির্দিষ্টভাবে এসডিজি ৭, এসডিজি ৯, এসডিজি ১১ ও এসডিজি ১৭ অর্জন করতে কাজ করছে। সে সময় এটি বাংলাদেশের জ্বালানি, দারিদ্র্য সমস্যা সমাধানে যাত্রা শুরু করে এবং পরবর্তীতে অন্যান্য উদ্ভাবনী উদ্যোগেও উদ্যোগী হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa