ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

লাইভ-ভিডিও বন্ধ করার প্রযুক্তি অর্জন করেছি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
লাইভ-ভিডিও বন্ধ করার প্রযুক্তি অর্জন করেছি

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, সোশ্যাল মিডিয়ার লাইভ ও ভিডিও বন্ধ করতে পারবো। যখনই প্রয়োজন হবে আমরা তখনই বন্ধ করতে সক্ষম হবো।

বুধবার (২৭ অক্টোবর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে অংশ নিয়ে তিনি একথা জানান।

মোস্তাফা জব্বার বলেন, সোশ্যাল মিডিয়ার প্রযুক্তি অর্জন করেছি; ভিডিও, লাইভ বন্ধ করতে পারবো। যখনই প্রয়োজন হবে আমরা তখনই বন্ধ করতে সক্ষম হবো।

তিনি বলেন, কুমিল্লার ঘটনা আপনারা জানেন, ৩০০ লিংকে রিপোর্ট করেছি। এবার আমরা ৩৬৪টি লিংক বন্ধ করেছি।

ফেসবুকের সঙ্গে ২০১৮ সাল থেকে আলোচনা চলছে জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, আমি এখন পর্যন্ত ফেসবুকের সঙ্গে আলাপ-আলোচনা করছি। বাংলাদেশে তাদের বিশাল বাজার। বালাদেশের পরিস্থিতি ফেসবুক-ইউটিউব বুঝতে পেরেছে। আমরা বিশ্বাস করি, একদিন তারা আমাদের হুকুম অনুযায়ী চলবে এবং সব কাজ করবে।

তিনি বলেন, বাংলাদেশের পক্ষ থেকে যতগুলো চাপ দেওয়া দরকার সেই চাপ অব্যাহতভাবে দেওয়া হচ্ছে। তার পরিপ্রেক্ষিতে তারা ভ্যাট দেয়।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় সংলাপে আরও উপস্থিত ছিলেন প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া।

আরও পড়ুন: কুমিল্লার ঘটনায় ফেসবুককে চিঠি দেওয়া হয়েছে

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।