ঢাকা, মঙ্গলবার, ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২ সফর ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে আইসিটি বিভাগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে আইসিটি বিভাগ

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ সংবিধানের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। তিনি যদি বেঁচে থাকতেন, অল্প সময়ে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াত।

কিন্তু ঘাতকরা সে সুযোগ দেয়নি। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।  

আইসিটি বিভাগ এদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশের রূপকার জনাব সজিব ওয়াজেদ জয়ের নেতৃত্বে কাজ করে যাচ্ছি আমরা। ইতোমধ্যে আইসিটি বিভাগ সব মন্ত্রণালয়ের মধ্যে সেরা হিসেবে পুরস্কৃত হয়েছে।

সোমবার (১৯ জুলাই) দুপুরে নাটোরের সিংড়ায় ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়াসহ ২৮ জন রোগীর মাঝে ১৪ লাখ টাকার চেক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পরে তিনি সিংড়া ফিট অ্যান্ড ফাইন ইউথ ফ্রেন্ডস অ্যান্ডস ফ্যামিলি ও সিংড়া ডায়াবেটিক সমিতির সম্প্রসারিত ভবন এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অফিস ভবন উদ্বোধন করেন।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, শ্রমজীবী মানুষদের শ্রমের মূল্য বঙ্গবন্ধু দিতেন তেমনি তারই সুযোগ্য কন্যা শ্রমজীবী মানুষের দুঃখ দুর্দশা জানেন, বোঝেন। এজন্য শ্রমজীবী, কর্মহীন মানুষদের সরকার মানবিক সহায়তা, খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন। কেউ না খেয়ে থাকবে না, কেউ গৃহহীন থাকবে না। সরকার এজন্য আন্তরিকতার সঙ্গে কাজ করছে। করোনাকালিন এ দুর্যোগে সরকার সবাইকে নিয়ে কাজ করছে। বিগত সব দুর্যোগে আমরা মানুষের পাশে ছিলাম, আছি, থাকবো।

তিনি বলেন, সিংড়ায় তরুণ সমাজকে মাদকমুক্ত রাখতে জিমনেসিয়াম উদ্বোধন করা হলো। সুস্থ, সবল দেহ গড়ে তুলতে হবে। সিংড়াকে উন্নত, আধুনিক, নিরাপদ ও মানবিক সিংড়া গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি।  

তিনি আরো বলেন, সিংড়া উপজেলায় আমরা ১০ লাখ বৃক্ষরোপণ করেছি। দুই লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। আরো দুই লাখ মাস্ক বিতরণ করা হবে। ৪০টি করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, প্রফেসর আতিকুর রহমান,  রবীন্দ্র গবেষক ড. আশরাফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, উপজেলা সমাজসেবা অফিসার মো. আতিকুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. হাসানুজ্জামান, ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম প্রমুখ।

এর আগে প্রতিমন্ত্রী পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিংড়া পৌরসভার ৫৭১ জন শ্রমিকদের মাঝে নগদ ৫০০ টাকা করে বিতরণ করেন।  

এসময় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামসহ শ্রমিক নেতারা।  

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa