ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

টাচ ও টাইপ সুবিধায় আসছে নকিয়া সি৩

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
টাচ ও টাইপ সুবিধায় আসছে নকিয়া সি৩

বিখ্যাত মোবাইল ফোন নির্মাতা নকিয়া সম্প্রতি তাদের দ্বিতীয় টাচ ও টাইপ বৈশিষ্ট্যের হ্যান্ডসেট বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। লন্ডনে অনুষ্ঠিত নকিয়া ওয়ার্ল্ড কনফারেন্সে এ রকম চমকের কথাই জানান দিয়েছে নকিয়া।

আসন্ন সি৩ টাচ এবং টাইপ সুবিধার মডেলে আরও থাকছে স্পর্শক পর্দাযুক্ত সহজবোধ্য কিপ্যাড। তবে নকিয়ার নতুন সংস্করণের এ হ্যান্ডসেট বাহ্যিক দৃষ্টিকোণ থেকে অনেকটাই আগের উন্মুক্ত নকিয়া৬৭০০ ক্যাসিক এবং নকিয়া৬৩০০ মডেলের অনুরূপ।

চারকোণা আকারের এ মডেল থ্রিজি এবং ওয়াইফাই ইন্টারনেট নেটওয়ার্ক সমর্থন করে। এ মডেলের বিশেষ বৈশিষ্ট্যেগুলোর মধ্যে নকিয়া মেসেজিং ৩.০, ইন্সট্যান্ট মেসেজিং, নকিয়ার মেইল এবং ফেসবুক ও টুইটার সমর্থিত ফিচারগুলো অন্তর্ভূক্ত আছে। আকর্ষণীয় সি৩ মডেলের তিনটি ভিন্ন রঙের তালিকায় আছে সিলভার, ওয়ার্ম গ্রে ও খাকি গোল্ড।

মডেলটির মূল পর্দা ২.৪ ইঞ্চি। এছাড়াও মাইক্রো এসডি মেমোরি কার্ড ব্যবহারে ৩২ গিগাবাইট পর্যন্ত ডেটা সংরক্ষণ করা সম্ভব। এ বছরের শেষভাগে বাণিজ্যিকভাবে মডেলটি বিক্রি শুরু হবে। যার সম্ভাব্য দাম ১৪৫ ইউরো।

বাংলাদেশ স্থানীয় সময় ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।