ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আকর্ষণ বাড়াতে নতুন রূপে টুইটার

মনোয়রুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
আকর্ষণ বাড়াতে নতুন রূপে টুইটার

বদলে গেছে মাইক্রো ব্লগিং সাইট টুইটারের রূপ। এ সাইটে একটি নতুন প্যানেল যুক্ত করে মাল্টিমিডিয়া রূপ দেওয়া হয়েছে।

যেখানে টুইটার ব্যবহারকারীরা খুব সহজেই তাদের ছবি এবং ভিডিওচিত্র প্রর্দশন ছাড়াও উপভোগ করতে পারবেন। এ মুহূর্তে টুইটারের ১৬ কোটি ব্যবহারকারী নতুন আদলের টুইটার ওয়েবসাইট উপভোগ করতে পারবেন।

টুইটারে মাল্টিমিডিয়া অবয়ব সম্পর্কে জানানো হয়, টুইটার ওয়েবপৃষ্ঠায় আগের একটি প্যানেলের স্থানে এখন দুটি প্যানেল পাওয়া যাবে। একটি প্যানেলে প্রায় ৯ কোটি টুইটার বার্তা (টুইট) প্রদর্শিত হবে। অন্য প্যানেলে থাকবে বার্তাসহ ছবি ও ভিডিওচিত্র। সূত্রে জানা যায়, টুইটার সাইটে ব্যবহারকারীদের বেশিক্ষণ ধরে রাখাতেই এ পরিবর্তন আনা হয়েছে। কারণ বিষয়টি তাদের বিজ্ঞাপণভিত্তিক আয় তুলনামূলকভাবে বাড়াতে সহায়ক হবে।

এতদিন টুইটারে ভিডিওচিত্র বা ছবি দেখতে হলে বিভিন্ন লিঙ্কের মাধ্যমে অন্য ওয়েবপৃষ্ঠায় প্রবেশ করিয়ে দেওয়া হত। কিংবা ব্রাউজারের অন্য সব ট্যাবেও ছবি এবং ভিডিওগুলো প্রদর্শিত হত। কিন্তু নতুন আদলের টুইটারে ভিডিওচিত্র বা ছবি টুইটারের দ্বিতীয় প্যানেলেই প্রদর্শিত হবে। এরই মধ্যে ইউটিউব ও ফিকারসহ ১৬টি ছবি এবং ভিডিও প্রচারের ওয়েবসাইটের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে টুইটার।

টুইটারের প্রধান নির্বাহী ইভান উইলিয়াম জানান, নতুন আদলের টুইটার ওয়েবপৃষ্ঠায় ব্যবহারকারীরা স্বল্প সময়ে বার্তাসহ তথ্য বিনিময় করতে পারবেন। যা টুইটারের প্রতি ব্যবহারকারীদের আগ্রহ আরও বাড়িয়ে তুলতে সহায়ক হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।