ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নকিয়ার চেয়ারম্যান ২০১২ পর্যন্ত বহাল থাকছেন

মনোয়রুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০
নকিয়ার চেয়ারম্যান ২০১২ পর্যন্ত বহাল থাকছেন

গত কয়েক মাস ধরে বিশ্বের শীর্ষস্থানীয় মোবাইল ফোন নির্মাতা নকিয়ায় চলছে প্রাতিষ্ঠানিক অস্থিরতা। অন্যদিকে প্রধান নির্বাহী কর্মকর্তার পরিবর্তন এবং নির্বাহী সহসভাপতির পদত্যাগ সে অস্থিরতা আরও বাড়িয়ে দিয়েছে।

এমন অবস্থায় ২০১২ সাল পর্যন্ত নকিয়ার সঙ্গে থাকার ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জোরমা ওল্যিলা।

গত দুটি ত্রৈমাসিক আর্থিক বিবরণীর হিসাব মতে, মুনাফার ধারাবাহিকতা ধরে রাখতে ব্যর্থ হয় নকিয়া। একে কেন্দ্র করে গত সপ্তাহে ২০০৬ সাল থেকে কর্মরত নকিয়ার প্রধান নির্বাহী ওলি পেক্কা কালাসভোকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়। তার স্থানে আগামী ২১ সেপ্টেম্বর নতুন প্রধান নির্বাহী হিসেবে যোগদান করবেন মাইক্রোসফটের বাণিজ্য বিভাগের প্রধান স্টিফেন ইলোপ।

অন্যদিকে স্টিফেন ইলোপের যোগদানকে কেন্দ্র করে পদত্যাগের ঘোষণা দেন নকিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং মোবাইল সলিউশন বিভাগের জেনারেল ম্যানেজার অ্যান্সি ভানজোকিয়া। এ অবস্থায় নকিয়ার প্রশাসনিক কাঠামো টিকিয়ে রাখতে চেয়ারম্যান জোরমা ওল্যিলাকে ২০১২ সাল পর্যন্ত নকিয়ায় তার অব্যাহত দায়িত্ব পালন করার অনুরোধ জানিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।