ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
সব ধরনের মোবাইল ইন্টারনেট বন্ধ

ঢাকা: রোববার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে সামনে রেখে দেশজুড়ে সব ধরনের মোবাইল ইন্টারনেট সেবা বন্ধের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। 

শনিবার (২৯ ডিসেম্বর) বিকেল ৩টার পর থেকেই দেশের বিভিন্ন এলাকায় মোবাইলে দ্রুতগতির (থ্রিজি ও ফোরজি) ইন্টারনেট সেবা পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন গ্রাহকরা। এরপর দিনত রাত ১১টা থেকে টুজি সেবাও বন্ধ করে দেওয়া হয়েছে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির একজন কর্মকর্তা জানান, ভোটের দিন শেষে মধ্যরাত (৩১ ডিসেম্বর প্রথম প্রহর-০০.০১ আওয়ার) পর্যন্ত এই ইন্টারনেট সেবা বন্ধ রাখতে বলা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনার পরিপ্রেক্ষিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।  

দেশের বিভিন্ন এলাকা থেকে গ্রাহকেরা জানান, বিকেল সাড়ে ৩টার পর থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা পাচ্ছেন না। রাত ১১টার পর থেকে টুজি ইন্টারনেটও পাচ্ছেন না তারা।  

এর ফলে শনিবার রাত ১১টার পর থেকে মোবাইল গ্রাহকরা সম্পূর্ণরূপে ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) রাত থেকে প্রায় ১০ ঘণ্টা মোবাইল ইন্টারনেটে ফোর জি ও থ্রি জি সেবা বন্ধ রাখা হয়। শুক্রবার সকাল সাড়ে ৮টায় খোলার পর শনিবার দুপুর পর্যন্ত তা চলছিল।

বাংলাদেশ সময়: ০১০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৮
এমআইএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa