ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ডিজিটালে অবদান রাখায় মন্ত্রীসহ ৬ জন পেলেন সম্মাননা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ডিজিটালে অবদান রাখায় মন্ত্রীসহ ৬ জন পেলেন সম্মাননা অর্থমন্ত্রীর হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে, ছবি: সংগৃহীত

ঢাকা: নানা আয়োজনে পালন হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস। আর এর অংশ হিসেবে তথ্যপ্রযুক্তি তথা ডিজিটাল খাতে অবদান রাখার জন্য ছয় ব্যক্তি ও চার প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার (১২ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক কেন্দ্রের হল অব ফেমে এ সম্মাননা পুরস্কার বিতরণ করে আইসিটি বিভাগ।

সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সদ্য সাবেক মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন।

আর প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পায়- বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, বাংলাদেশ হাইটেক পার্ক এবং ওয়ালটন।

‘ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে পালন হচ্ছে এবারের ডিজিটাল বাংলাদেশ দিবস। গত বছর থেকে দিবসটি পালন হয়ে আসছে। তবে সেসময় দিবসটির নামকরণ করা হয়েছিল ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’। এবার সে নাম পরিবর্তন করে এটি করা হয়েছে।

এদিকে, দিবসটি উপলক্ষে দিনব্যাপী আয়োজনের মধ্যে আরও থাকছে রোবো ওয়ার, পাজল গেইম শো, প্রদর্শনী, অনলাইন প্ল্যাটফর্মে রচনা প্রতিযোগিতা, জেলা-উপজেলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa