ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মুনাফার জন্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য নেয় না মাইক্রোসফট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
মুনাফার জন্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য নেয় না মাইক্রোসফট মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদাল, ছবি: সংগৃহীত

ঢাকা: প্রতিদ্বন্দ্বী প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল এবং ফেসবুকের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করে মাইক্রোসফটের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সত্য নাদাল বলেছেন, অন্যান্য কোম্পানির মতো মুনাফার জন্য গ্রাহকের ব্যক্তিগত তথ্য ব্যবহার করে না মাইক্রোসফট।

সোমবার (০৫ নভেম্বর) একটি সাক্ষাৎকারে নাদেলা বলেন, মাইক্রোসফট ২০১৬ সালে ‘বিং সার্চ ইঞ্জিন ও লিংকডইন সোশ্যাল নেটওয়ার্ক’ কিনেছিল। সেগুলো ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য দিয়ে রাজস্ব লাভের ভিন্ন চিন্তা করে না।

তিনি বলেন, লিংকডইন নেটওয়ার্ক, যা ২৬ বিলিয়ন মার্কিন ডলার দিয়ে কিনেছিল মাইক্রোসফট। আর এটির এখন ব্যবহারকারীর সংখ্যা ৫৬০ মিলিয়নেরও বেশি। এছাড়া মাইক্রোসফটের বিং সার্চ ইঞ্জিন বিশ্বজুড়ে তিনটির মধ্যে একটি।

সত্য নাদাল এও বলেন, আমরা অতিরিক্ত বিনিময় চাই না। তাছাড়া যদি কিছু হয়ে যায়, তাহলে ব্যবহারকারীদের জন্য সেটার সুব্যবস্থা নিশ্চিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।