ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ডাক বিভাগের ৩ আন্তর্জাতিক পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
ডাক বিভাগের ৩ আন্তর্জাতিক পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে প্রাপ্ত তিনটি পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিচ্ছেন প্রতিমন্ত্রী তারানা হালিম

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ বিভাগের লাভ করা তিনটি আন্তর্জাতিক পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন প্রতিমন্ত্রী তারানা হালিম।
 

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার (২০ নভেম্বর) মন্ত্রিসভা বৈঠকের শুরুতে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এসব পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।
 
বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানিয়েছেন।


 
গ্রামীণ জনগোষ্ঠীর কাছে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার স্বীকৃতি হিসেবে ডাক বিভাগকে গত ১৮ সেপ্টেম্বর মালয়েশিয়ায় এশিয়ান-ওশেনিয়ান কম্পুটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (এএসওসিআইও) ‘এএসওসিআইও-২০১৭ ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করে।
 
তার আগে ১২ সেপ্টেম্বর তাইওয়ানে ই-এশিয়া অ্যাওয়ার্ড প্রতিযোগিতায় এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফর ট্রেড ফ্যাসিলিটেশন অ্যান্ড ইলেকট্রনিক বিজনেস (এএফএসিটি) ডাক বিভাগকে ই-কমার্স সেবা সংশ্লিষ্ট ‘পোস্টাল ক্যাশ কার্ড: ব্যাংকিং ফর আনব্যাংকড পিপল’ এর জন্য রানার্স আপ হিসেবে সিলভার অ্যাওয়ার্ড দেয়।
 
দেশের ৯ হাজার ৮৮৬টি ডাকঘরের মধ্যে সাড়ে ৮ হাজার ডাকঘরকে পোস্ট ই-সেন্টারে রূপান্তরের জন্য ১২ সেপ্টেম্বরই তাইওয়ানে দ্য ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড টেকনোলজি অ্যালায়েন্স (ডব্লিইআইটিএসএ) ডাক বিভাগকে ডিজিটাল অপরচুনিটি ক্যাটাগরিতে ডব্লিইআইটিএসএ মেরিট অ্যাওয়ার্ড দেয়।

এই তিনটি পুরস্কারই প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭/আপডেট ১৭৪৭ ঘণ্টা
এমআএইচ/এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa