ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ভিএসপি প্রতিষ্ঠানগুলোকে লাইসেন্স নবায়নের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
ভিএসপি প্রতিষ্ঠানগুলোকে লাইসেন্স নবায়নের নির্দেশ

ঢাকা: ভিএসপি (ভিওআইপি সার্ভিস প্রোভাইডার) লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে লাইসেন্স নবায়নে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে বলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসি জানায়, ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১’ এর বিধান এবং ‘আইএলডিটিএস পলিসি-২০১০’ এর আলোকে সরকারের অনুমোদনক্রমে ২০১৩ সালে মোট ৮৮১টি ভিএসপি লাইসেন্স ইস্যু করে বিটিআরসি। সেগুলোর মধ্যে ৮৪০টির মেয়াদ আগামী বছরের ২৪ মার্চ ও বাকি ৪১টির মেয়াদ আগামী বছরের ২৮ আগস্ট শেষ হবে।


 
সোমবার (২০ নভেম্বর) লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক পরিচালক (লাইসেন্সিং) এম এ তালেব হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, ‘সুষ্ঠু টেলিযোগাযোগ ব্যবস্থা বহাল রাখার স্বার্থে ওই সকল ভিএসপি লাইসেন্স পরবর্তী দুই বছরের জন্য নবায়নের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ভিএসপি লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান, সংস্থা, ব্যক্তি বা মালিকদেরকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র, মূল্যায়ন ফি ও ভ্যাট বাবদ মোট পাঁচ হাজার ৭৫০ টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ কমিশনের চেয়ারম্যান বরাবর লাইসেন্স নবায়নের আবেদনপত্র জমা দিতে হবে’।
 
‘নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স নবায়নের আবেদনপত্র জমা দিতে ব্যর্থ হলে এরপর গ্রহণযোগ্য হবে না। যারা লাইসেন্স নবায়নে আগ্রহী নয়, তাদেরকে কমিশনের বকেয়া পরিশোধ করে তা একই সময়ের মধ্যে অবহিত করতে হবে’।
 
লাইসেন্স ফি, প্রয়োজনীয় কাগজপত্রের তালিকা ও অন্যান্য শর্ত সম্বলিত বিবরণী বিটিআরসি’র ওয়েবসাইটে পাওয়া যাবে।
 
বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
এমআইএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa