ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে রোবটিক্স কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ে রোবটিক্স কর্মশালা রোবটিক্স কর্মশালার বক্তারা

ঢাকা: বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে রোবটিক্স অ্যান্ড ইলেকট্রনিক্স ক্লাবের উদ্যোগে রোবটিক্স ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স কর্মশালা হয়েছে।

বিভাগের চেয়ারম্যান ও রোবটিক্স অ্যান্ড ইলেকট্রনিক্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক সুদীপ্ত দেবের সভাপতিত্বে রোববার (১২ নভেম্বর) কর্মশালা অনুষ্ঠিত হয়।  

কর্মশালায় মোবাইল চালিত একটি রোবট তৈরির কৌশল হাতে-কলমে প্রশিক্ষণ দেন বাংলাদেশ রোবটিক্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. হাফিজুল ইমরান।

তাকে সহায়তা করেন ফাউন্ডেশনের সম্মানিত সদস্য মো. আমিরুল ইসলাম। কর্মশালার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্লাবের আহবায়ক প্রভাষক অভিজিত পাঠক। সহায়তা করেন সদস্য সচিব প্রভাষক ফেরদৌস আরা।  

প্রথম পর্বে রোবোটিক্স ক্লাবের সদস্যদের তৈরি লাইন অনুসরণকারী রোবট বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য উপস্থাপন করেন শিক্ষার্থী নাহিদা ইয়াসমীন বীথি, আফসারি সুলতানা রুবাবা, এমাজউদ্দিন টুটুল, নিশাত তহসিন তওসি ও রিফাত খান পাঠান।  

লাইন অনুসরণকারী রোবট তৈরিতে সাফল্যের জন্য এসব শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন বিভাগের চেয়ারম্যান ও রোবটিক্স অ্যান্ড ইলেকট্রনিক্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক সুদীপ্ত দেব।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।