ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

শুরু হল 'বাংলালিংক ইনোভেটরস'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
শুরু হল 'বাংলালিংক ইনোভেটরস' 'বাংলালিংক ইনোভেটরস’ প্রতিযোগিতা বিষয়ে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলালিংকের সংবাদ সম্মেলন; ছবি: জি এম মুৃজিবুর

ঢাকা: ডিজিটাল বাংলাদেশের নতুন প্রজন্মকে ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার গঠনের সুযোগ করে দেওয়ার লক্ষ্যে শুরু হল 'বাংলালিংক ইনোভেটরস’। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রক্রিয়ায় তরুণদের সম্পৃক্ত করতে এই প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলালিংক।

বুধবার (১৫ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়। সংবাদ সম্মেলনটির আয়োজন করে বাংলালিংক।

সংবাদ সম্মেলনে বাংলালিংকের পক্ষ থেকে বলা হয়, 'বাংলালিংক ইনোভেটরস' প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আগ্রহীদের বিনোদন, লাইফস্টাইল, শিক্ষা, ক্লাউড কমপিউটিং ও এআই বিষয়ক অভিনব ব্যবসায়িক পরিকল্পনা সাবমিট করতে হবে।

এর পরের ধাপে প্রতিভাবান প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে 'বাংলালিংক ইনোভেটরস'।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে ৫ লাখ টাকা অর্থ পুরস্কার। এছাড়া তারা বাংলালিংকের স্ট্র্যাটেজিক অ্যাসিসট্যান্স প্রোগ্রামের অ্যাসেসমেন্ট সেন্টারে সরাসরি যোগদানের সুযোগ পাবেন। এর পাশাপাশি পুরস্কার হিসেবে প্রথম ও দ্বিতীয় রানার-আপ পাবেন যথাক্রমে ৩ লাখ ও ১ লাখ টাকা।

বাংলালিংকের 'বাংলালিংক ইনোভেটরস’ প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেতে চান তারা https://www.banglalingk.net/en/ennovators এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন। রেজিস্ট্রেশনের সময়সীমা ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত।

এছাড়াও দেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ে রোড শো ও ক্যাম্পাস ব্র্যান্ডিং আয়োজনের মাধ্যমে প্রতিযোগিতাটি সম্পর্কে তরুণদের অবগত করা হবে।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মঞ্জুলা মোরশেদ, হেড অব ট্যালেন্ট অ্যাকিউজিশন মোস্তফা রায়হানুল আলম ও কম্যুনিকেশন্স ডিরেক্টর আসিফ আহমেদ প্রমুখ।
বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ১৫,২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa