ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

এলবিএনওএ’র সঙ্গে আইএসপি’দের আর্থিক লেনদেনে মানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এলবিএনওএ’র সঙ্গে আইএসপি’দের আর্থিক লেনদেনে মানা

ঢাকা: ব্যবসায়ীদের বিভ্রান্ত করায় লোকাল ব্রডব্যান্ড নেটওয়ার্ক ওনার্স অ্যাসোসিয়েশনের (এলবিএনওএ) সঙ্গে আর্থিক লেনদেন ও সাংগাঠনিক কার্যক্রম থেকে বিরত থাকতে সব আইএসপি প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির এক নির্দেশনায় বলা হয়েছে, এলবিএনওএ নামের সংস্থাটি ব্যবসায়ীদের বিভ্রান্ত করছে এবং নিজেদের ক্যাটাগরি আইএসপি ব্যবসায়ীদের সংগঠন হিসেবে দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
 
পরবর্তীতে বিটিআরসি থেকে সংস্থাটির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হলে জানানো হয়েছে এলবিএনওএ নামের কোনো সংগঠনকে এখন পর্যন্ত মন্ত্রণালয় থেকে কোনো প্রকার টি.ও. লাইসেন্স ইস্যু করা হয়নি।

তাই সংগঠনটি রেজিস্টার জয়েন্ট স্টক কোম্পানি ও ফার্মগুলোর পরিদফতর থেকে নিবন্ধিত নয়।
 
নির্দেশনায় বলা হয়, এলবিএনওএ নামের সংস্থা বা অন্য কোনো নামধারী অ্যাসোসিয়েশনের সঙ্গে আর্থিক লেনদেন ও সাংগাঠনিক কার্যক্রম করা থেকে সম্পূর্ণ বিরত থাকতে সব আইএসপি প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হলো।
 
বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মেহফুজ বিন খালেদ স্বাক্ষরিত নির্দেশনাটি মঙ্গলবার (১৪ নভেম্বর) সব আইএসপি অপারেটর, সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলালায়ন কমউনিকেশন্স লিমিটেড, বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ লিমিটেড, অজরে ওয়্যারলেস ব্রডব্যান্ড বাংলাদেশ লিমিটেডকে পাঠানো হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa