ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইসিটি খাতে ২ পুরস্কার প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
আইসিটি খাতে ২ পুরস্কার প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর আইসিটি খাতে ২ পুরস্কার প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

ঢাকা: প্রযুক্তি খাতে অবদানের জন্য অর্জিত দু’টি আন্তর্জাতিক পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি  (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার (৩০ অক্টোবর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের শুরুতে ‘অ্যাসোসিও ২০১৭ আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭’ এবং ‘২০১৭ ই-এশিয়া অ্যাওয়ার্ড (সিলভার অ্যাওয়ার্ড)’ দু’টি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়।

মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকের পর সচিবালয়ে ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানান, তাইওয়ানেরর তাইপেতে গত ১২ সেপ্টেম্বর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্য-প্রযুক্তি শিল্প বিষয়ক শীর্ষ সংগঠন এশিয়ান-ওসানিয়া কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (এএসওসিআইও) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) ‘অ্যাসোসিও ২০১৭ আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড ২০১৭’ প্রদান করে।

একই দিনে ই-বাণিজ্য নীতিমালা ও কার্যক্রমে সহায়তা ও উন্নয়নে নেতৃত্বদানকারী স্বনামধন্য প্রতিষ্ঠান এশিয়া প্যাসিফিক কাউন্সিল ফল ট্রেড ফ্যাসিলিয়েশন অ্যান্ড ইলেকট্রনিক বিজনেস (এএফএসিটি) কর্তৃক বিসিসির বাস্তবায়িত ন্যাশনাল আইসিটি ইনফ্রা নেটওয়ার্ক ফর বাংলাদেশ গর্ভনমেন্ট (ইনফো সরকার) প্রকল্পকে ‘২০১৭ ই-এশিয়া অ্যাওয়ার্ড (সিলভার অ্যাওয়ার্ড)’ ভূষিত করা হয় বলেও তিনি জানান।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এমআইএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।