ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বুক পকেটে স্যামসাং মোবাইল সেট বিস্ফোরণ!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
বুক পকেটে স্যামসাং মোবাইল সেট বিস্ফোরণ! স্যামসাংয়ের ফোন সেট

ঢাকা: দুঃসংবাদ যেন কিছুতেই পিছু ছাড়ছে না দক্ষিণ কোরীয় টেকনো জায়ান্ট কোম্পানি স্যামসাংয়ের। শীর্ষ স্মার্টফোন নির্মাতা স্যামসাং তাদের গ্যালাক্সি নোট সেভেন মডেলটি নিয়ে আগে থেকেই ছিল বিপাকে। এবার যুক্ত হলো নতুন এক দু:সংবাদ। 

গত বছর গ্যালাক্সি নোট সেভেন বাজারে ছাড়ার পর এর ব্যাটারি অতিরিক্ত উত্তপ্ত হয়ে যায় বলে অভিযোগ আসতে থাকে। এমনকি সেটটির বিস্ফোরিত হওয়ার অভিযোগও পাওয়া যায়।

তাই বাজার থেকে এ মডেলের সব স্মার্টফোন সেট প্রত্যাহার করে নেয় টেকনো জায়ান্ট এই দক্ষিণ কোরিয়ান কোম্পানি।

সম্প্রতি স্যামসাংয়ের আরো একটি স্মার্টফোন বিস্ফোরিত হয়েছে বলে দু:সংবাদ মিলল। তবে এবারের মডেলটি ২০১৩ সালে বাজারে আসা গ্র্যান্ড ডুয়োস। ইন্দোনেশিয়ার এক ব্যক্তির বুক পকেটে থাকা এ স্মার্টফোনটি হঠাৎই বিস্ফোরিত হয়। আর এ বিস্ফোরণের ভিডিও ধরা পড়ে ওই স্থানে স্থাপিত সিসি ক্যামেরাতে।

ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তির বুক পকেটে রাখা মোবাইল ফোনটি হঠাৎই বিস্ফোরিত হয়ে নীল রংয়ের আগুনের ফুলকি ছড়িয়ে পড়ছে। এসময় ওই ব্যক্তির জামায় আগুন ধরে যায় আর তিনি যন্ত্রণায় মাটিতে লুটিয়ে পড়েন। আপ্রাণ চেষ্টা চালান জামা খুলে ফেলতে। তাকে সাহায্য করতে ছুটে আসেন আশেপাশের লোকজন। শেষ পর্যন্ত জামা খুলতে সক্ষম হন তিনি।

সংবাদ মাধ্যম সিনেটকে দাওয়া এক বিবৃতিতে স্যামসাং কর্তৃপক্ষ দাবি করেছে, তদন্ত করে দেখা গেছে বিস্ফোরিত স্মার্টফোনের ব্যাটারি স্যামসাংয়ের ছিল না। এধরনের কোনো ব্যাটারি স্যামসাং প্রস্তুত করেনি বা অনুমোদনও দেয়নি।

বিস্ফোরণে আহত ব্যক্তির দ্রুত সুস্থতা কামনা করা হয় বিবৃতিতে। সেইসঙ্গে স্যামসাংয়ের অনুমোদনহীন কোনো ব্যাটারি স্মার্টফোনে ব্যবহার না করার পরামর্শ দেয় স্যামসাং কর্তৃপক্ষ।

গতবছর গ্যালাক্সি নোট সেভেন নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয় স্যামসাংকে। ত্রুটিপূর্ণ ব্যাটারির কারণে এ স্মার্টফোনটি উত্তপ্ত হয়ে যায় এবং এমনকি কোনো কোনো ক্ষেত্রে এতে আগুন ধরে যায় বলেও অভিযোগ মেলে।

এবার স্যামসাংয়ের আরেকটি মডেলের স্মার্টফোন বিস্ফোরিত হওয়ার ঘটনা ঘটায়, তা কোম্পানিটির ব্র্যান্ড ভ্যালু ও ক্রেতার মনোভাবের ওপর বিরূপ প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৭
এনএইচটি/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।