ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোন-উইন্ডোজ ছেড়ে অ্যান্ড্রোয়েডে বিল গেটস!

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
আইফোন-উইন্ডোজ ছেড়ে অ্যান্ড্রোয়েডে বিল গেটস! বিল গেটস

ঢাকা: মাইক্রোসফট কোম্পানির প্রতিষ্ঠাতা ও সাবকে চিফ এক্সিকিউটিভ অফিসার বিল গেটস এখন অ্যান্ড্রোয়েড ফোন ব্যবহার করছেন। ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বিল গেটস বলেন, আমি উইন্ডোজভিত্তিক কম্পিউটার ব্যবহার করি এবং সম্প্রতি আমি অ্যান্ড্রোয়েড ফোন ব্যবহার করছি।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি আরও জানান, তিনি গুগলের উপর পুরোপুরি নির্ভরশীল হয়ে যাননি। অ্যান্ড্রোয়েড ফোন ব্যবহার করলেও তাতে অনেক উইন্ডোজ সফটওয়্যার স্থানান্তর করে নিয়েছেন।

তবে কোন কোম্পানির বা কোন মডেলের অ্যান্ড্রোয়েড ফোন তিনি ব্যবহার করছেন তা জানাননি।

বিল গেটস আইফোন ব্যবহার করেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘নো আইফোন’, অর্থাৎ তার কোনো তার আইফোন নেই।

মোবাইল প্রযুক্তির বাজারে আইফোন ও অ্যান্ড্রোয়েডের প্রতিযোগিতা শুরু থেকেই। একে অপরকে পাল্লায় পেছনে ফেলতে প্রতিনিয়ত নতুন নতুন পণ্য বাজারে আনছে প্রতিষ্ঠান দু’টি। অপরদিকে স্মার্টফোনের বাজারে উইন্ডোজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ও জনপ্রিয়তা অর্জন করতে ব্যর্থ হয়।  

স্মার্টফোনের বাজার যেন এখন শুধু আইফোন ও অ্যান্ড্রোয়েডের দখলে। স্বাভাবিকভাবেই মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস কোনো ধরনের মোবাইল ফোন ব্যবহার করেন তা নিয়ে মানুষের আগ্রহ থাকবেই। বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিদের কাছে আইফোন বেশি জনপ্রিয় হলেও, বিল গেটস সম্প্রতি অ্যান্ড্রোয়েডকেই বেছে নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।