ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শাবিপ্রবিতে দুই দিনব্যাপী সিএসই কার্নিভাল শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
শাবিপ্রবিতে দুই দিনব্যাপী সিএসই কার্নিভাল শুরু শাবিপ্রবিতে দুইদিন ব্যাপী সিএসই কার্নিভাল শুরু

সিলেট (শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) দুই দিনব্যাপী ‘সিএসই কার্নিভাল- ২০১৭’ শুরু হয়েছে।

শুক্রবার (০৪ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে সিএসই কার্নিভাল উৎসব উদ্বোধন করা হয়।

যৌথভাবে অনুষ্ঠানটি উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

ষষ্ঠবারের মতো অনুষ্ঠেয় এই প্রযুক্তি উৎসবের আয়োজক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইজ্ঞিনিয়ারিং (সিএসই) বিভাগ। আর স্পন্সর হিসেবে রয়েছে সফটওয়্যার প্রতিষ্ঠান আইপভিশিন কানাডা ইনকরপোরেশনের পণ্য ‘রিং আইডি’।

এ সময় উপস্থিত ছিলেন- অধ্যাপক ইয়াসমিন হক, আইইসিটির পরিচালক অধ্যাপক ড. শহিদুর রহমান, ড. রেজা সেলিম, ড. সালমা ইসলাম, অধ্যাপক মোহাম্মদ ইকবাল প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. জাফর ইকবাল বলেন, ‘এ প্রতিযোগিতার মাধ্যমে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মেধা আরও বিকশিত হবে। স্কুলের শিক্ষার্থীরাও প্রোগ্রামিংয়ের ক্ষেত্রে এগিয়ে গেছে’।

এবারের উৎসবে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ১৬০টি দল, হ্যাকাথন প্রতিযোগিতায় ৩৬টি দল, এবং রোবটিক্স প্রতিযোগিতায় ২৮টি দল অংশগ্রহণ করছে।

এছাড়া উৎসবের বিস্তারিত www.csecarnival.com ওয়েবসাইটে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।