ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইলে ‘ভয়েস মেইল সার্ভিস’ চালু সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
মোবাইলে ‘ভয়েস মেইল সার্ভিস’ চালু সোমবার ছবি: প্রতীকী

ঢাকা: মোবাইল ফোন সেবায় ‘ভয়েস মেইল সার্ভিস’ চালু করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সোমবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় গণভবন থেকে বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের কাছে ভয়েস বার্তা পাঠিয়ে এই সেবার উদ্বোধন করবেন।

বিটিআরসি সচিব মো. সরওয়ার আলম জানান, গ্রাহকের জন্য সহজে গ্রহণযোগ্য ও ব্যবহার উপযোগী এই ভয়েস মেইল সার্ভিসের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছে কমিশন।

পরে রমনায় বিটিআরসি ভবনে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরবেন সংস্থার চেয়ারম্যান ড. শাহজাহান। সংবাদ সম্মেলনে মোবাইল অপারেটরের প্রধানরা উপস্থিত থাকবেন।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খাঁন বাংলানিউজকে বলেন, ভয়েস মেইল এমন একটি সেবা, যার মাধ্যমে গ্রাহক চাইলে কাউকে কথা রেকর্ড করে পাঠাতে পারবেন। এসএমএস পাঠানোর মতোই গ্রাহক ভয়েস মেইল পাবেন।

পৃথিবীর বিভিন্ন দেশে চালু থাকলেও বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে এই সেবা চালু হতে যাচ্ছে জানিয়ে জাকির হোসেন বলেন, সংবাদ সম্মেলনে এই সেবার ট্যারিফ ঘোষণা করা হবে। তবে গ্রাহক খুবই স্বপ্লমূল্যে সেবাটি ব্যবহার করার সুযোগ পাবেন।  

গ্রাহকদের জন্য স্বল্পমূল্যেই ‘ভয়েস মেইল সার্ভিস’ চালুর ঘোষণা দিয়েছিলেন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। গত বছরের ২২ নভেম্বর মোবাইল নেটওয়ার্কের সেবার মান নিয়ে গণশুনানিতে চেয়ারম্যান জানিয়েছিলেন, কেউ ফোন করলো কিন্তু ব্যস্ততার কারণে রিসিভ করা সম্ভব হলো না, তখন ভয়েস মেইল পাঠানো যাবে। ২০টা পর্যন্ত ভয়েস মেইল পাঠানোর সুযোগ থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
এমআইএইচ/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।