ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এভারনোট এনেছে নতুন ভার্সন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
এভারনোট এনেছে নতুন ভার্সন এভারনোট’র নতুন ভার্সন

অ্যাপলের আইওএস প্লাটফর্মে উন্মুক্ত করা হয়েছে এভারনোট’র নতুন সংস্করণ ৮.০। নতুন এই ভার্সনে রয়েছে অনেকগুলো নতুন ফিচার।

নোট নেওয়া বা কোনো কিছু লিখে রাখার এই হালনাগাদ অ্যাপলিকেশনের মাধ্যমে ব্যবহারকারীরা এখন আগের চেয়ে অনেক সাচ্ছন্দ্যে কাজ করতে পারবেন। এর প্লাস বাটনটি চেপে ধরলেই প্রয়োজনীয় তথ্য টুকে রাখা যাবে, কিন্তু বেশিক্ষণ সময় ধরে চেপে ধরলে বা আঙ্গুল ফসকাইয়ে গেলে এটা অডিও রেকর্ড অপশনে চলে যাবে।

এভারনোটের নতুন উদ্যোগ সম্পর্কে এখনকার বিভিন্ন প্রতিবেদনে বলা হয়েছে, এটা মোটামুটি স্পষ্ট যে এভারনোট গত কয়েক বছরে তাদের জৌলুস্য হারিয়েছে। তাই নিজেদের হারানো গ্রাহককে ফিরে পেতে আইওএস অ্যাপ স্টোরে নতুন অ্যাপলিকশেন ভার্সন উন্মুক্ত করেছে।

হালনাগাদ হওয়া ভার্সনটিতে ব্যবহারকারীরা যাতে তাদের সংরক্ষণ করা নোটগুলো দ্রুত খুঁজে পান সেভাবে এর ফিচার যুক্ত করা হয়েছে। এতে রয়েছে নতুন দুইটি সার্চ অপশন। এর পাশাপাশি ব্যবহারকারীদের নিজেদের মতো করে ব্যবহারের জন্যও অনেক অপশন রয়েছে এবং কার্যক্ষমতা হয়েছে সমৃদ্ধ।  

এছাড়া অ্যাপটির আপডেটের নকশা করা হয়েছে ব্যবহারকারীদের অনুরোধের বিষয়গুলো মাথায় রেখে। গ্রিন ‘প্লাস’ বাটনকে উদাহরণ হিসেবে তুলে ধরা হয়েছে নোট নেওয়ার অ্যাপটি আসলে কতটা সহজসাধ্য করা হয়েছে। এর অন্যান্য অপশনের মধ্যে আছে ইমেজ ক্যাপচার, নোটিফিকেশন সেট।

মোটকথা এভারনোট ৮.০ সংস্করণে সার্বিকভাবে সর্বোত্তম দিকনির্দেশনামূলক গঠন রয়েছে।

তবে উল্লেখযোগ্য একটি বিষয় হলো ডেভলপাররা সম্পূর্ণভাবে সরিয়ে ফেলেছে এর হোম স্ক্রিনটি।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।