ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডুয়েটে মোবাইল গেইম আইডিয়া উদ্ভাবন কর্মশালা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
ডুয়েটে মোবাইল গেইম আইডিয়া উদ্ভাবন কর্মশালা  ডুয়েটে মোবাইল গেইম আইডিয়া উদ্ভাবন কর্মশালা 

ঢাকা: মোবাইল গেইমিংয়ে বাংলাদেশের অবস্থান সুদৃঢ় করতে ও এ খাতে দেশের যুব সমাজকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। 

এরই অংশ হিসেবে শনিবার (২১ জানুয়ারি) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) মোবাইল গেম আইডিয়া জেনারেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় পর্যায়ে মোবাইল গেইম উন্নয়ন কর্মসূচির পরিচালক মো. নবীর উদ্দীন, ডুয়েটের ভাইস চ্যান্সেলর ড. মোহাম্মদ আলাউদ্দিন ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক রিয়াদ হোসেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইইই অনুষদের ডিন ও সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. নাসিম আখতার।

বিশ্ববিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থী অংশগ্রহণে অনুষ্ঠিত কর্মশালায় মোবাইল আইডিয়া জেনারেশনের বিভিন্ন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। জুরি বোর্ডের মাধ্যমে বাছাইকৃত ৩০ জন শিক্ষার্থী পরবর্তী প্রশিক্ষণে অংশ নেয়ার সুযোগ পাবেন।  

১০ হাজার ডেভেলপার তৈরির উদ্যোগ নিয়েছে সরকার। এজন্য পূর্ণাঙ্গ অ্যাপস ডেভেলপার হিসেবে আট হাজার ৭৫০ জনকে ও গেইমিং অ্যানিমেটর হিসেবে দুই হাজার ৮০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এ লক্ষ্যে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ২০টি কর্মশালার আয়োজন করা হচ্ছে বলে জানান সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ০৬০১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৭
আরইউ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।