ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’র নির্মাণের যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
রাজশাহীতে ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’র নির্মাণের যাত্রা শুরু ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’র নির্মাণের যাত্রা শুরু/ছবি: বাংলানিউজ

রাজশাহী: যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির আদলে রাজশাহীতে শুরু হয়েছে হাইটেক পার্ক ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’র নির্মাণ কাজ।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেলে আন্তর্জাতিক মানের এ হাইটেক পার্কের সড়ক বাতি, অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ ও ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

২৮১ দশমিক ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’ প্রসঙ্গে জুনাইদ আহমেদ পলক বলেন, এই পার্কে ১৪ হাজার যুবকের কর্মসংস্থান হবে।

প্রতিমন্ত্রী জানান, প্রধানমন্ত্রী ২০১১ সালে প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজশাহীতে আন্তর্জাতিক মানের হাইটেক পার্ক নির্মাণের মাধ্যমে এ অঞ্চলের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তারই ধারাবাহিকতায় এখানে হাইটেক পার্কটি নির্মাণ করা হচ্ছে। ‘বঙ্গবন্ধু সিলিকন সিটি’ নির্মাণ কাজ শুরু হওয়ায় এখানকার মানুষ আয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন।

পর্যায়ক্রমে বাংলাদেশের প্রতিটি শহরে হাইটেক পার্ক নির্মাণ করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সারা বাংলাদেশে ওয়াইফাই ইন্টারনেট চালু করা হবে। তাহলে বেকার যুবকদের আর চাকরির পেছনে ঘুরতে হবে না, তারা ঘরে বসেই রোজগার করতে পারবেন।

রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহীর সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্য আয়েন উদ্দিন, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী রাজশাহী বরেন্দ্র সরকারি কলেজে ওয়াইফাই সংযোগের উদ্বোধন করেন। পরে প্রতিমন্ত্রী রাজশাহী বিশ্বিবদ্যালয়ে ওয়াইফাই সংযোগেরও উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।