ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ক্রিকেটপ্রেমীদের জন্য ম্যাচাও

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
ক্রিকেটপ্রেমীদের জন্য ম্যাচাও সৈয়দ আসিফ ইকবাল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মাধ্যমে বিশ্ব ক্রিকেটে এদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। দিন যত গড়াচ্ছে ততই পরিণত হচ্ছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গন। তবে প্রযুক্তিতে পিছিয়ে থাকলেও এখন তা আর নেই।

বাংলাদেশ ক্রিকেটকে ডিজিটাল মিডিয়ায় রুপান্তর করতে সল্যুশন ৩৬০’র রয়েছে ব্যাপক অবদান। গত ২০১৩ সালের শেষের দিকে বিসিবি’কে ডিজিটাল বিশ্বে নতুন ধারায় স্বাক্ষর রাখতে অনুপ্রেরণা দেয় সল্যুশন ৩৬০।

প্রতিষ্ঠানের ব্যবস্থপনা পরিচালক সৈয়দ আসিফ ইকবাল ২ বছর অক্লান্ত পরিশ্রম করে ফেইসবুক, টুইটার, ইউটিউবে আকর্ষনীয় সব কন্টেন যোগ করতে থাকেন। যা রীতিমত সাড়া ফেলে ক্রিকেট ডিজিটাল দুনিয়ায়।

যেমন এশিয়াকাপ ফাইনালের আগে ক্রিকেট প্রেমীদের প্রোফাইল পিকচার চেঞ্জ করে টাইগারদের সার্পোট করার অনবদ্য কাজটি করে।

এরপর ২০১৫ সালে আরো দুই বন্ধুকে নিয়ে খুলেন Machaao Inc। এখান থেকে তারা তৈরি করে ফেলেন Machaao অ্যাপ।

২০১৬ সালের জুলাইয়ে প্রাথমিক যাত্রা শুরু করে এই Machaao। এরমধ্যে অ্যাপসটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এই ম্যাসেঞ্জার বিশ্বে প্রথম Sports FBStart program।

ম্যাচাও নামের এই অ্যাপের মাধ্যমে কোনো ক্রিকেট খেলার শুধু বেসিক ইনফরমেশন টাইপ করলেই স্বয়ংক্রিয়ভাবে একের পর এক ইনফরমেশন আসতে থাকে ওই খেলা সর্ম্পকে।

অ্যাপটি পেতে ক্লিক করুন-m.me/machaao।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।