ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জে’ প্রথম ইকারুস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জে’ প্রথম ইকারুস

অ্যাফিনিস ল্যাবস আয়োজিত ‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

অ্যাফিনিস ল্যাবস আয়োজিত ‘ডিজিটাল খিচুড়ি চ্যালেঞ্জ’ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।   ঢাকার একটি কনফারেন্স সেন্টারে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে ইকারুস গ্রুপ। যাদের আইডিয়া  ডিজিটাল ওয়ার্ল্ড এর মাধ্যমে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য বিশ্ব সংস্কৃতিতে তুলে ধরে নিজেদের পরিচয়ের প্রতিফলন ঘটানো।    

দ্বিতীয় স্থান অর্জনকারী  ‘ইটসওকে’ আইডিয়া  মানসিক স্বাস্থ্য সমস্যা সংক্রান্ত, এর মাধ্যমে নিজেদের গল্প শেয়ার করার মধ্য দিয়ে সুস্থ সম্প্রদায় তৈরি এবং বিশেষজ্ঞ ও মানসিক সমস্যাগ্রস্থ মানুষের মধ্যে সেতু বন্ধন গড়ে তোলা।

এছাড়া সহানুভূতি এবং সংহতির মাধ্যমে বাংলাদেশি তরুণদের মধ্যে উদাসীনতা দূর করার লক্ষ্যে ডিজিটাল প্ল্যাটফর্ম পরিকল্পনা করে তৃতীয় স্থান অর্জন করে ‘বাংলাওয়াশ’।     

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এই প্রতিযোগিতায় যারা বিজয়ী হয়েছে বাংলাদেশ আইসিটি বিভাগের পক্ষে তাদের স্বাগত জানায়। কাওরান বাজারের জনতা টাওয়ার হাইটেক পার্কে তাদের অফিস স্পেস দেবার আশ্বাস দেন তিনি।
অনুষ্ঠানে ‘ইকারুস’ গ্রুপকে পুরষ্কার হিসেবে ৭ হাজার মার্কিন ডলার, ‘রম্বস’ গ্রুপকে  ৫ হাজার মার্কিন ডলার এবং নেইমলেস গ্রুপকে ২৫ শত মার্কিন ডলার প্রদান করা হয়।
উল্লেখ্য, এ ধরনের প্রতিযোগিতা দক্ষিণ এশিয়ায় এই প্রথম। বাংলাদেশি তরুণরা তাদের চিন্তা শক্তির মাধ্যমে সমস্যার নতুন সমাধান এবং বিদ্যমান প্রযুক্তি ব্যবহার করে এখানে নতুন ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে।  
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।