ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফ্রি মোবাইল অ্যাপ’এ শেখা যাবে জার্মান ভাষা!

তথ্য-প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
ফ্রি মোবাইল অ্যাপ’এ শেখা যাবে জার্মান ভাষা!

ঢাকা: পড়ালেখা, ব্যবসা-বাণিজ্য আর প্রযুক্তিগত নানা কারণে বাংলাদেশিদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে জার্মান ভাষা। আর জার্মান যেতে আগ্রহী এমন ব্যক্তিদের ভালোভাবে জার্মান ভাষা জানা খুবই গুরুত্বপূর্ণ।



এখন ঘরে বসেই শেখা সম্ভব জার্মান ভাষা। ডিগবাজার লিমিটেড নিয়ে এসেছে বাংলা থেকে জার্মান শেখার জন্য ফ্রি মোবাইল অ্যাপ।

যেভাবে পাবেন অ্যাপটি:
গুগল প্লে স্টোর
https://play.google.com/store/apps/details?id=digbazar.com.bangla.deutsch এবং অ্যাপ স্টোর থেকে https://itunes.apple.com/nz/app/bangla-german/id1053820340?mt=8 খুব সহজে জার্মান ভাষা শেখার অ্যাপটি ডাউনলোড করে নেওয়া যাবে।

নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ডিগবাজার লিমিটেডের ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন এ প্রসঙ্গে বলেন, এই অ্যাপটিতে অভিধানসহ অনেক ফিচার যুক্ত করা হয়েছে। রয়েছে উচ্চারণ এবং হাজার হাজার শব্দার্থ, গুরুত্বপূর্ণ ক্রিয়া এবং বাংলায় সেগুলোর অর্থ, জার্মান বর্ণমালা, সংখ্যা গণনা এবং আর্টিকেল। অডিও ফাইলের সঙ্গে রয়েছে বাংলা টেক্সট।

প্রতিষ্ঠানটির কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা মৌ বলেন, সবচেয়ে মজার বিষয় হলো অ্যাপটির প্রায় সবগুলো পেজ ইন্টারনেট ছাড়াই চালানো যাবে। অর্থাৎ এটি একটি অফলাইন অ্যাপ। কেবল অভিধান এবং অডিও ফাইল চালাতে ইন্টারনেট দরকার হবে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।