ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ মেলায় অফারের ছড়াছড়ি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
ল্যাপটপ মেলায় অফারের ছড়াছড়ি ছবি: শোয়েব মিথুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে: ‘এডুমেকার ল্যাপটপ মেলা’ জুড়ে চলছে নানা অফার ও ছাড়ের ছড়াছড়ি। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ও ব্র্যান্ডগুলো মূল্যছাড়সহ হরেক রকম অফারে ক্রেতা টানতে ব্যস্ত।

ক্রেতারাও বাজারের থেকে সাশ্রয়ী দামে পছন্দের গ্যাজেটটি নিজের করে নিচ্ছেন মেলা ঘুরে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এ মেলা শুরু হয়েছে বৃহস্পতিবার (১২ নভেম্বর)। শুক্রবার (১৩ নভেম্বর) চলছে মেলার দ্বিতীয় দিন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলছে মেলা। যা শেষ হবে শনিবার (১৪ নভেম্বর) রাতে।  

এইচপি’র ‘স্ক্যাচ অ্যান্ড উইন’ অফার
বিশ্বখ্যাত ল্যাপটপ ব্র্যান্ড এইচপি ভাগ হয়েছে গত অক্টোবরে। ল্যাপটপ মেলায় তারা অংশ নিচ্ছে এইচপি ইনকর্পোরেটেড নামে।
 
দেশে নতুনভাবে যাত্রা শুরু করা এইচপি ইনকর্পোরেটেড এবারের ল্যাপটপ মেলায় তাদের ছাড় আর অফারের পসরা সাজিয়ে বসছে।

এইচপি’র ‘স্ক্যাচ অ্যান্ড উইন’ অফারে প্রতিটি ল্যাপটপে রয়েছে সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বোচ্চ ২০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়ের সুযোগ। এছাড়াও রয়েছে গিফট ভাউচার। যেখানে প্রতিটি এইচপি ল্যাপটপের সঙ্গে ক্রেতারা ৫০০ টাকার একটি গিফট ভাউচার পাচ্ছেন।
 
এইচপি’র ল্যাপটপ কিনে কুইজে অংশ নিয়ে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ দিচ্ছে এইচপি ইনকর্পোরেটেড। ফেইসবুকে কুইজ প্রতিযোগিতায় অংশ নিয়ে মেলায় এসে পুরস্কার জেতার সুযোগও দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
এসার ল্যাপটপে ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়
মেলায় প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান এসার এফ সিরিজ নামে নতুন সিরিজ উন্মোচন করছে। এছাড়াও সিক্স জেন নামে আরেকটি ল্যাপটপ নিয়ে এসেছে এসার। এসব ল্যাপটপে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় পাচ্ছেন ক্রেতারা।
 
এছাড়া মেলায় ক্রেতাদের জন্য থাকছে র‌্যাফেল ড্র। ড্র’য়ের মাধ্যমে এসার তিনদিনে ক্রেতাদের ছয়টি টেলিভিশন, তিনটি হোম থিয়েটার ও তিনটি ফ্রিজ পুরস্কার দেবে।
 
এ মূল্যছাড় আর অফারের সঙ্গে ল্যাপটপে নিশ্চিত উপহার অফারও দিয়েছে এসার। এ অফারের আওতায় ক্রেতারা পাবেন একটি করে এসারের জ্যাকেট। রয়েছে এসার হ্যাপি আওয়ার নামে একটি বিশেষ অফার। যার আওতায় ঘণ্টায় ঘণ্টায় কিছু আকর্ষণীয় অফার দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
ডেল’র ধামাকা অফার
এবারের ল্যাপটপ মেলায় বিশ্বখ্যাত ব্র্যান্ড ডেল নতুন কোনো মডেলের ল্যাপটপ আনছে না। তবে মেলার কয়েকদিন আগে বাজারে আনা কয়েকটি নতুন মডেলের ল্যাপটপে ছাড় আর অফার ঘোষণা করেছে ডেল। ‘স্ক্যাচ অ্যান্ড উইন’ নামে একটি ‘ধামাকা অফার’ দিয়েছে তারা।
 
ল্যাপটপ কিনে ক্রেতারা স্ক্যাচকার্ড ঘষে পেতে পারেন একটি অত্যাধুনিক বাইসাইকেল, ডেলের মনিটর, প্রিন্টার, হার্ডড্রাইভ ও মাউস।
 
এছাড়া নিশ্চিত উপহার হিসেবে গ্রাহকরা পাবেন আগোরায় কেনাকাটার ৫০০ টাকার গিফট ভাউচার।
 
আসুস দিচ্ছে ১০ শতাংশ মূল্যছাড়
সর্বোচ্চ ১০ শতাংশ পর্যন্ত বিশেষ মূল্যছাড় পাওয়া যাচ্ছে শীতকালীন ল্যাপটপ মেলার আসুস’র স্টলে। ‘উইন্টার জ্যাকেট অফার’নামে আসুস ল্যাপটপ কিনলে নিশ্চিত উপহার হিসেবে ক্রেতারা পাচ্ছেন একটি করে উইন্টার জ্যাকেট বা হুডি। এছাড়াও মেলায় তাৎক্ষণিক ছাড় তো থাকছেই।
 
লেনোভো’র ‘অস্থির অফার’
বিশ্বখ্যাত ব্র্যান্ড লেনোভো ল্যাপটপ মেলায় ‘অস্থির অফার’ নামে অফার নিয়ে তাদের পণ্যের পসরা সাজিয়েছে। ক্রেতারা লেনোভো ল্যাপটপ কিনলে পাবেন একটি স্ক্যাচকার্ড, সেটি ঘষেই পাবেন নিশ্চিত উপহার ও মূল্যছাড়। স্ক্যাচকার্ড উপহার হিসেবে ক্রেতারা জিতে নিতে পারবেন সনি ব্র্যান্ডের ব্রাভিয়া এলইডি টিভি, স্মার্টফোন, ট্যাব, প্রিন্টার, টি-শার্ট, স্পিকার, মাউস, পেনড্রাইভসহ আরও কিছু আকর্ষণীয় পুরস্কার।
 
এসব ছাড়-উপহারের পাশাপাশি লেনোভো তাদের ল্যাপটপের সঙ্গে সিকিউরিটি হিসেবে বিনামূল্যে পান্ডা অ্যান্টিভাইরাস দিচ্ছে।
 
এইচটিএস এনেছে শিশুদের ট্যাবলেট পিসি
এইচটিএস ব্র্যান্ড শিশুদের ব্যবহারোপযোগী দু’টি ট্যাবলেট পিসি এনেছে মেলায়। সাড়ে চার হাজার টাকা ও সাড়ে তিন হাজার টাকা মূল্যের ট্যাবলেট দু’টি মেলা উপলক্ষে ৫০০ টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে।
 
ফ্লোরা’র প্রতিটি পণ্যেই নিশ্চিত উপহার
ফ্লোরা লিমিটেড ইউরোপিয়ান ট্যাবলেট পিসি ব্র্যান্ড প্রেস্টিজিও নিয়ে মেলায় হাজির রয়েছে। দেশের মানুষের কাছে ব্র্যান্ডটির পরিচিতি ও ব্যবহার বাড়াতে মেলায় বিশেষ মূল্যছাড় দিচ্ছে তারা।
 
এছাড়াও প্রতিটি পণ্যের সঙ্গে গিফট হিসেবে পেনড্রাইভ বা টি-শার্ট দিচ্ছে ফ্লোরা লিমিটেড।
 
গ্যাজেট গ্যাং সেভেন এনেছে ৮৭০০ টাকার ট্যাব
গ্যাজেট গ্যাং সেভেন এবারের ল্যাপটপ মেলায় একটি নতুন ট্যাবলেট পিসি নিয়ে এসেছে। কোয়ার্ড কোর প্রসেসর ও এক গিগাবাইট র‌্যামের ট্যাবলেট পিসিটিতে দুই হাজার টাকা মূল্যছাড়ে দিচ্ছে তারা। ১০ হাজার ৭০০ টাকা রেগুলার দাম নির্ধারণ করা হলেও মেলায় ট্যাবটি দুই হাজার টাকা মূল্যছাড়ে ৮ হাজার ৭০০ টাকায় পাওয়া যাবে।
 
এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘এডুমেকার’সহ পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি ও লেনোভো।

মেলার টিকিট বুথ পার্টনার ই-স্ক্যান অ্যান্টিভাইরাস, রেডিও পার্টনার পিপলস রেডিও এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিষয়ক নিউজ পোর্টাল টেকশহরডটকম।
 
মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় এলে বা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবে। এছাড়া প্রতিবন্ধীরাও পাচ্ছেন বিনামূল্যে প্রবেশের সুযোগ।
 
বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৫
এসকেএস/আরএম

** মেলায় অ্যান্টিভাইরাসে ছাড়-অফার
** ৮ ইঞ্চি কোয়াড কোর ট্যাব ৮৭০০ টাকায়
** ছুটির দিন শুরুতেই ভিড় জমেছে ল্যাপটপ মেলায়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।