ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নভেম্বরে আসছে অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ২

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
নভেম্বরে আসছে অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ২ ছবি : সংগৃহীত

ঢাকা: হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে বোঝা যায়, স্মার্টফোনটি ব্যবহার করে কোনো অসুবিধা হবে না। হাতের মুঠোয় মানানসই ৫ ইঞ্চি ডিসপ্লের এ স্মার্টফোনটি বিশাল দুনিয়ার জানালাকে খুলে ধরবে।

এটি গ্লোবাল ব্র্যান্ড অ্যালকাটেল ওয়ান টাচ ফ্ল্যাশ২।

অ্যালকাটেল  ওয়ানটাচ ফ্ল্যাশ২ বাংলাদেশে পাওয়া যাবে ১ নভেম্বর  দুপুর ১২টা থেকে শুধুমাত্র অনলাইন শপিং সাইট buymobile.com.bd এ।

বাংলাদেশে যতো পুরনো এবং নতুন সুপ্রতিষ্ঠিত মোবাইল ব্র্যান্ড আছে তাদের প্রত্যেকের সঙ্গে তালে তাল মিলিয়ে অ্যালকাটেল ওয়ানটাচ নিজের জন্য একটি শক্তিশালী ক্রেতা বিক্রেতা অংশীদারিত্ব তৈরি করে নিচ্ছে।

কারণ, তাদের হ্যান্ডসেটগুলোর চমৎকার ডিজাইনের পাশাপাশি তারা তাদের হ্যান্ডসেটগুলোর মূল্য এমনভাবে নিধারর্ণ করেছে যা ক্রেতা সাধারণকে অসাধারণ সব স্মার্টফোন অভিজ্ঞতা একেবারে নাগালে এনে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় ক্রেতাদের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে দেশের বাজারে সম্প্রতি একমাত্র মোবাইল বিক্রয়কারী ই-কমার্স প্রতিষ্ঠান  buymobile.com.bd নিয়ে এসেছে অ্যানড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল ওয়ানটাচ ফ্ল্যাশ২।

বাংলাদেশে স্মার্টফোনের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে অভূতপূর্ব নতুন কনসেপ্ট নিয়ে বাংলাদেশে ই-কমার্স যাত্রায় সুপ্রতিষ্ঠিত buymobile.com.bd  এর  এ পদক্ষেপ।

প্রসেসর
অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেমের স্মার্টফোনটিতে রয়েছে  ৬৪ বিট ১.৩ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর। সেটটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক (এমটিকে ৬৭৫৩)। তাই মাল্টি টাস্কিংয়ের জন্য কোনো সমস্যাই হবে না সেটটিতে। স্মার্টফোনটিতে রয়েছে এআরএম মালি-টি৭২০ জিপিইউ (গ্রাফ্রিক্স প্রসেসর), ৬৪ বিট ট্রাই-কোর জিপিইউ ৪৫ মেগাহার্জ, ওপেন জিএলইএস৩.০/ওপেন সিএল১.২/ডিরেক্ট এক্স৯।

ক্যামেরা
স্মার্টফোনটির ক্যামেরার সবচেয়ে বড় দিক হল, বিশ্বের সর্বপ্রথম অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়েছে এতে। যেহেতু ক্যামেরা অপারেটিং সিস্টেম নিয়ন্ত্রিত সেহেতু ভবিষ্যতে আপগ্রেড করা যাবে সহজেই। ফ্ল্যাশ২ স্মার্টফোনটিতে রয়েছে ১৩  মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, যাতে রয়েছে ফেজ ডিটেকশন অটোফোকাস (পিডিএএফ) প্রযুক্তি যা দিয়ে অনেক দ্রুত এবং আকস্মিক ছবি ধারণ করা যায়। যার সময়সীমা  ০.৩ সেকেন্ডের চেয়ে কম। রয়েছে জিরো শার্টার ডিলে, আইওএস কন্ট্রোল, সেলফি পিআইপি মোড, ফেস বিউটি মোড, ডিজিটাল জুম, স্মাইল ডিটেকশন, জিও টাগিং, ফেজ ডিটেশন।

৮০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল, অ্যাপারচার সাইজ এফ/২.০, রয়েছে ডুয়েল এলইডি ফ্ল্যাশ, ক্যামেরা সেন্সর ১/৩.০৬ ইঞ্চি, পিক্সেল সাইজ ১.১২ মাইক্রোমিটার,হাই ডাইনামিক রেঞ্জ এবং পানোরামা শটিং মোড, ১৯২০ ১০৮০ (১০৮০ পিএইচডি) (৬০ এফপিএস) ক্যামকোডারে টাইম লাপসে ভিডিও, ডিজিটাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এবং ভিডিও। রয়েছে ৫পি লেন্স ব্লু অপটিক্যাল গ্লাস ফিল্টার। অ্যালকাটেল ওয়ানটাচ ব্রান্ড এর এই সেটটিতে ব্যবহার করা হয়েছে নতুন জেনারেশনের স্যামসাং এস৫ কে ৩ এম২ আই এসওসিইএলএল সেন্সর। ফলে ধারণকৃত ছবি হবে আরও বেশি মনোমুগ্ধকর এবং প্রাণবন্ত। ফলে যাদের ছবি তোলার অভ্যাস রয়েছে তারা সেটটি ব্যবহার করে শান্তি পাবেন।

সেলফি প্রেমীদের জন্য এতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সঙ্গে আছে এফ ২.২ অটোফোকাস এলইডি ফ্ল্যাশ এবং ৮৪ ডিগ্রি উয়াইডার অ্যাঙ্গেল যাতে সবাই মিলে তোলা যাবে গ্রুপ সেলফি কিংবা উইফি। ফলে স্কাইপিতে ভিডিও চ্যাট হবে অনেক আরামদায়ক। ক্যামেরায় আরও বিশেষ দিক রয়েছে তা হল জিসাইট প্রযুক্তি এবং একই সঙ্গে রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরায় ছবি ধারণ করার ক্ষমতা।

ব্যাটারি
স্মার্টফোনটিতে রয়েছে দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখার জন্য লি-পলিমার  ৩০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যা ৫ ইঞ্চি স্ক্রিন এবং অক্টাকোর প্রসেসরের জন্য যথেষ্ট। কথা  বলা যাবে ২জিতে ১৩ ঘণ্টা এবং ৩জিতে ১০ ঘণ্টা। সচল থাকবে ২জিতে ৪০০ ঘণ্টা এবং ৩জিতে ৩৫০ ঘণ্টা। অডিও ৩০ ঘণ্টা এবং ভিডিও ৫ ঘণ্টা । ব্যাটারি ফিক্সড।

মেমোরি
হ্যান্ডসেটটির ইন্টার্নাল স্টোরেজ (রম) ১৬জিবি। যা মাইক্রো এসডি দ্বারা ১২৮জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফলে  তথ্য থাকবে সুরক্ষিত। রয়েছে ২জিবি র‌্যাম যার ব্যবহারে যেকোনো  কাজের  গতি হবে অনেক বেশি এবং যেকোনো কাজের ভালো পারফরমেন্স পাওয়া যাবে সেটটি থেকে এবং যেকোনো ভালো মানের গেমস্ খেলা যাবে নিশ্চিন্তে।

ডিসপ্লে
৫ ইঞ্চি এইচডিআইপিএস ১২৮০.৭২০ পিক্সেল ডিসপ্লের এ সেটটি অন্যান্য যেকোনো ৫ ইঞ্চি ডিসপ্লের সেটের চেয়ে ১৫ শতাংশ পাতলা। ডিসপ্লে রেজুলেশন ২৯৪ পিপিআই। বড় স্ক্রিন হওয়ার সেটটির ভিউ অ্যাঙ্গেল অনেক বেশি, যা ১৬০ ডিগ্রি। মিরা ভিশন ইমেজ টেকনোলজির জন্য মোবাইলটির স্ক্রিন কালার চোখের জন্য বেশ আরামদায়ক এবং ছবি, ভিডিও, ওয়েবপেজ, অ্যাপজ কিংবা টেক্সট হবে ব্যবহারকারীর মনের মতো।

টেকনোলজি
অপারেটিং সিস্টেম অ্যান্ডয়েড ললিপপ ৫.১। ৮৫০/৯০০/১৮০০/১৯০০ মেগাহার্জ জিএসএম, ৮৫০/৯০০/২১০০ মেগাহার্জ ইউএমটিএস, ১৮০০ (ব্র্যান্ড ৩), ২১০০ (ব্র্যান্ড ১), ২৬০০ (ব্র্যান্ড ৭) মেগাহার্জ এফডিডিএলটিই, ২৩০০ (ব্র্যান্ড ৪০) মেগাহার্জ টিডিডিএলটিই, ডাটা: এলটিইকাট ৪(১৫০/৫০ মেগাবিট/সেকেন্ড), এইচএসডিপি এ+(৪জি) ৪২.২ মেগাবিট/সেকেন্ড, এইচএসইপিএ ১১ মেগাবিটট/সেকেন্ড, ইউএমটিএস, ইডিজিই, জিপিআরএস। ২টি সিম স্লট। জিপিএস এ-জিপিএস পজিশন, টার্ন বাই টার্ন এবং ভয়েজ নেভিগেশন।   ওটিজি / ওটিএ সার্পোটেড।  

ডিজাইন
স্মার্টফোনটির  বডির  দৈর্ঘ্য ১৪৫.৮ মিলিমিটার, প্রস্থ ৭০.৪ মিলিমিটার এবং পূরুত্ব ৮.৯৯ মিলিমিটার যা হাতে অনায়াসে জায়গা করে নিয়ে সৌন্দর্য আরও বাড়িয়ে দিতে সক্ষম। ১৪৩ গ্রাম ওজনের ভলকানিক গ্রে এবং মেটা হুয়াট রংয়ের এ সেটটি দেখতেও অসাধারণ। নির্ধারিত ভাবে রয়েছে  ভলিউম, পাওয়ার এবং ক্যামেরা কি। হ্যান্ডসেটটিকে  হ্যান্ডড্রপ থেকে বাঁচাতে রয়েছে ভেলভেট টাচ।

স্মার্টফোনটিতে রয়েছে লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, জি-সেন্সর, অ্যাছেলেরোমিটার। ডুয়েল সিম।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।