ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

”প্রযুক্তিতে দেখব দেশ-এর মোড়ক উন্মোচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
”প্রযুক্তিতে দেখব দেশ-এর মোড়ক উন্মোচন

ঢাকা: দেশের প্রথম ব্রেইল তথ্য-প্রযুক্তি প্রকাশনা ”প্রযুক্তিতে দেখব দেশ’এর  মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার(২১ ফেব্রুয়ারি’২০১৫) অমর একুশে বইমেলার নজরুল মঞ্চে এর মোড়ক উন্মোচন করেন তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার।



অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. সৈয়দ আকতার হোসেন। বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধী সোসাইটি(বিভিআইপিএস)-এর সভাপতি মোশারফ মজুমদার এবং মাসিক টেকওয়ার্ল্ড বাংলাদেশের প্রকাশক ও সম্পাদক নাজনীন নাহার।

দেশের দৃষ্টি প্রতিবন্ধীদের প্রযুক্তিতে আগ্রহী এবং নিজেদের প্রযুক্তিতে দক্ষ করে তুলতে এটি দেশের তথ্য-প্রযুক্তি ম্যাগাজিন মাসিক টেকওয়ার্ল্ড বাংলাদেশের বিশেষ স্মারক প্রকাশনা।

অনুষ্ঠানে মোস্তফা জব্বার বলেন, এটি দেশে প্রথমবারের মতো ব্রেইল পদ্ধতিতে প্রকাশিত তথ্যপ্রযুক্তি প্রকাশনা এবং এমন একটি আয়োজনে অংশ নিতে পেরে আমি আনন্দিত। এটি নিঃসন্দেহে একটি মহতী উদ্যোগ। আমি চাইবো প্রকাশকের এই প্রকাশনা অব্যাহত থাকুক।

নাজনীন নাহার বলেন, প্রযুক্তি সবার, সকলেই এর দ্বারা উপকৃত হবে এটাই স্বাভাবিক। এই কথাগুলো আমরা টেকওয়ার্ল্ডের সূচনা লগ্ন হতেই বিশ্বাস করি। ২০১১ সাল হতে আমরা চেষ্টা করছি সর্বক্ষেত্রে প্রযুক্তিকে পৌঁছে দিতে আমাদের প্রকাশনার মাধ্যমে। এটি একটি মাসিক প্রকাশনা। দেশের ২৪ টিরও বেশি অন্ধ বিদ্যালয়ে বিনা পয়সায় বিতরণ করা হবে এই ম্যাগাজিনটি।

ম্যাগাজিনটি প্রকাশে কারিগরি সহায়তা দেন ড. সৈয়দ আকতার হোসেন এবং ব্রেইল মুদ্রাক্ষরে সহায়তা করেছে ব্লাইন্ড এডুকেশন অ্যান্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(বার্ডো)

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।