ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিবিএ শিক্ষার্থীদের জন্য ওয়েব পোর্টাল

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫
বিবিএ শিক্ষার্থীদের জন্য ওয়েব পোর্টাল

ঢাকা: দেশে বর্তমানে কয়েক লাখ বিবিএ শিক্ষার্থী রয়েছে। এই সংখ্যা দিন দিন বাড়ছে।



দেশ কিংবা বিদেশে বিভিন্ন বিশেষায়িত বিষয়ের উপর রয়েছে অসংখ্য ওয়েব পোর্টাল। কিন্তু হতাশার ব্যাপার বিবিএ পড়ুয়া শিক্ষার্থীদের জন্য কোনো বিশেষ পোর্টাল নেই।

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ মো. আশরাফুল আলম প্রায় বছরখানেক আগে এরকম একটি পোর্টাল’র অভাব অনুভব করেন। সেই ভাবনা থেকেই সেমিস্টার ব্রেকগুলোকে কাজে লাগিয়ে তৈরি করেন বিবিএ শিক্ষার্থীদের জন্য পূর্ণাঙ্গ একটি ওয়েব পোর্টাল।

বিবিএ ওয়াল্ডওয়াইড (http://bbaworldwide.com) নামের পোর্টালটিতে পাওয়া যাবে ক্লাশ লেকচার, ই-বুক, অ্যাসাইনমেন্ট কিংবা রিপোর্ট বানানোর জন্য সাপোর্ট ফাইল। এছাড়া, রয়েছে ভিডিও লেকচার এমনকি এখান থেকে পাওয়া যাবে চাকুরি কিংবা ইন্টার্নশিপ সুবিধা।

পোর্টালটির কর্ণধার আশরাফুল এ বিষয়ে জানান, ওয়েব ডিজাইনের কাজটি তিনি নিজে করে থাকলেও বন্ধুদের সহযোগিতায় কয়েকজন স্বেচ্ছাসেবক পোর্টালটিতে নিয়মিত আপডেট দেন। বর্তমানে পোর্টালটিতে প্রায় দুই হাজার কনটেন্ট রয়েছে এবং দিনে দিনে এর পরিসর বাড়ছে।

এছাড়া, এর সঙ্গে যুক্ত জব সাইটে শুধুমাত্র বিবিএ শিক্ষার্থীদের উপযোগী চাকুরি এবং ইন্টার্নশিপ পোস্ট করা হচ্ছে।

আশরাফুল বলেন, অনেক কিছু করার ইচ্ছা থাকলেও পৃষ্ঠপোষকতার অভাবে তা করা যাচ্ছে না। পৃষ্ঠপোষকতা পেলে আরও অনেক বেশি সেবা দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।