ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাপলের ২ জিবি অ্যাপস এখন ৪ জিবি

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৫
অ্যাপলের ২ জিবি অ্যাপস এখন ৪ জিবি

অ্যাপসের সীমা বাড়িয়েছে অ্যাপল। দীর্ঘ সময় ধরে স্থায়ী থাকা ২জিবি অ্যাপস এখন ৪ জিবি।

কোপার্টিনো-ভিত্তিক প্রতিষ্ঠানের বাড়তি স্পেস যোগের এ পরিকল্পনা বাস্তবায়ন বিশেষকরে গেমস ডেভলপারদের কাজে আসবে। আইওএস প্লাটফর্মের গেমগুলো এখন থেকে উন্নয়করা আগের চেয়ে চমৎকারভাবে উপস্থাপনের সুযোগ পাবে বলছে আলোচকরা।

প্রতিবেদনগুলোতে এ বিষয়ে জানানো হয়, দীর্ঘসময় ধরে অ্যাপলের অ্যাপস সীমা ২ জিবি ছিল। এ মুহূর্তে তা দ্বিগুণ! তাই গেম ডেভলপাররা এখন থেকে অ্যাপসের গঠন বিন্যাসে দরকারি সব রকমের বৈশিষ্ট্য অন্তর্ভূক্ত করে ব্যবহারকারীদের কাছে উপস্থাপন করতে পারবে।

অ্যাপলের কার্যক্রমের ধারায় বড় ধরনের এই পরিবর্তন আসায় এখন উইন্ডোজ ফোন ব্যাহাকারীরাও তা লক্ষ্য করবে। কারণ উইন্ডোজ ফোন প্লাটফর্মে আসা অ্যাপসগুলোর সীমা খুবই সীমিত।

বিশেষজ্ঞদের মতে গেমিং’র জন্য সবচেয়ে ভাল প্লাটফর্ম আই্ওএস। এর হার্ডওয়্যার বৈশিষ্ট্য সমুহ নিয়ন্ত্রিত, এছাড়া্ মজার মজার গেমগুলো প্লাটফর্মটিতে প্রথম অফার করা হয় সাথে অসাধারণ গ্রাফিক্সতো আছেই।

এছাড়া এ মুহূর্তে অ্যাপের আকার ৪ জিবি হওয়ায় বায়োসক এবং জিটিএ‘র মতো গেমে প্রয়োজন অনুযায়ী বৈশিষ্ট্য যোগ করা যাবে।

অ্যাপল পণ্যগুলো মাত্র একটি ইন্টারনাল মেমোরিযোগে আসে তাই অ্যাপস সীমা বাড়ায় ব্যবহারকারীদের উদ্বীগ্ন না হওয়ার পরামর্শ দিয়ে বিশেষজ্ঞরা বলছে এটি ঠিক অ্যান্ড্রয়েডের মতো এখানে ইন্টারনাল এবং এক্সটার্নাল মেমোরির মধ্যে কোনো পার্থক্য করা হয় না।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।