ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্স জয় সিরিজে কমদামের হ্যান্ডসেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
মাইক্রোম্যাক্স জয় সিরিজে কমদামের হ্যান্ডসেট

সুলভ মূল্যের দুটি ফিচার ফোন বাজারে ছেড়েছে মাইক্রোম্যাক্স। বর্তমান স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদার দিকটি লক্ষ্য রেখেই কম দামের এই ব্যাকআপ ফিচার ফোনটি আনা হয়েছে বলে জানান, ভারতীয় মোবাইল ফোন নির্মাতা মাইক্রোম্যাক্স।



জয় সিরিজি আসা এক্স১৮০০ এবং এক্স১৮৫০ মডেল দুটির বিষয়ে বিভিন্ন প্রতিবেদনে বলা হয়, স্মার্টফোন প্রকাশের এই কালে ফিচার ফোনগুলো একেবারে বিলুপ্তির শেষ প্রান্তে উপনীত। কিন্তু ভারতের এই নামি প্রতিষ্ঠানটি এ দিক চিন্তা না করেই নতুনভাবে ফিচার ফোন উন্মুক্ত করেছে। আর ‌পণ্যগুলো আনার পেছনের মূল উদ্দেশ্য যেসব স্মার্টফোন ব্যবহারকারীরা ব্যাকআপ হিসেবে কমদামের হ্যান্ডসেট খুজছে তাদের জন্য।

তথ্য মতে, এক্স১৮০০ এর দাম ভারতীয় রুপিতে ৬৯৯ এবং এক্স১৮৫০ এর দাম ৭৪০ রুপি। প্রতিষ্ঠানের দাবি ফোন দুটিতে ফিচারের সংখ্যা সীমিত এবং দীর্ঘ টেকসই ব্যাটারি রয়েছে।

জয় এক্স১৮০০’তে আছে ৪.৪৯ সিএম রঙিন পর্দা, টেকশই বডি ও ক্যামেরা এবং যুক্ত কার্যকর ব্যাটারি একভাবে ২৩৫ ঘণ্টা পর্যন্ত এনার্জি দিতে সক্ষম। এছাড়া অনমনীয় এবং ধুলো-বালি প্রতিরোধক্ষম কিবোর্ড আছে।

আর জয় এক্স১৮৫০‘তে যুক্ত রঙিন পর্দার আকার ৪.৪৯ সিএম, ১৮০০ এমএএইচ ব্যাটারি যেটি ২৫ দিন পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। এতোটা বেশি কার্যকর ব্যাটারি দেয়ার উদ্দেশ্য হলো ব্যবহা্রকারীদের সর্বক্ষণ সংযোগের মধ্যে রাখা। এর ব্যবহারকারীরা প্রয়োজনে ৪জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নিতে পারবে এবং ব্লুটথ, বিল্ট ইন রেডিও উপভোগ করতে পারবে।

মাইক্রোম্যাক্সের সিইও বলেন, উন্মুক্ত এ ফিচার ফোনের জন্য সবচেয়ে সুলভ মূল্য নির্ধারণ করা হয়েছে। কম দামের পণ্য প্রকাশে বাজার আরো একবার নেতৃত্বে নিতে পারবে এমন বিশ্বাস তার। কারণ শুধু কাম দাম নয় এবাদেও উদ্ভাবনমূলক অনন্য সুবিধা দিয়ে প্যাকেজিং করা হয়েছে জয় সিরিজের দুটি ফিচার ফোন।

 বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।