ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাপাসার পাওয়ার ব্যাংকে তিন স্তরের নিরাপত্তা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
অ্যাপাসার পাওয়ার ব্যাংকে তিন স্তরের নিরাপত্তা

স্মার্টফোন, আইপ্যাড কিংবা ট্যবলেট পিসি’র চার্জ হঠা ফুরিয়ে যেতে পারে। সেই বিড়ম্বনা থেকে মুক্তি পেতে ব্যবহারকারীরা এখন সঙ্গী হিসেবে ব্যবহার করছে পাওয়ার ব্যাংক।

কিন্তু সেই পাওয়ার ব্যাংক ইতিমধ্যেই আপদকালীন বন্ধুর তালিকায় নাম লিখিয়েছে। কেননা এই বন্ধুই কখনও কখনও ডেকে আনছে মারাত্মক রকমরে বিপদ।

বিদ্যমান এসব পণ্যগুলো মানসম্মত না হওয়ায় বিস্ফোরণে আহত হওয়ার খবরও শোনা গেছে।

বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থায় পাওয়ার ব্যাংক উৎপাদন করছে অ্যাপাসার। লিথিয়াম আয়ন ব্যাটারির পরিবর্তে এতে লিথিয়াম পোলিমার ব্যাটারির ব্যবহার হয়েছে। অ্যালুমিনিয়াম প্লাস্টিক প্যাকেজিং সিস্টেমের কারণে ইলেকট্রিসিটি লিকেজের ভয় নেই।

বিসিএস ইনোভেশন সেন্টারে সম্প্রতি ‘টেকনোলজিক্যাল নলেজ শেয়ারিং’ শীর্ষক অনুষ্ঠানে অ্যাপাসার টেকননোলজি’র এশিয়া অঞ্চলের পরিচালক (বিপনন) ভিক্টর হো পণ্যটির এসব সুবিধার দিক উপস্থাপন করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছিলেন অ্যাপাসার টেকননোলজি’র ভারত, শ্রীলংকা ও বাংলাদেশ অঞ্চলের ব্যবস্থাপক (বিপনন) শিবারাজ নিলাঙ্গি, কম্পিউটার সোর্স পরিচালক এইউ খান জুয়েল প্রমুখ।

এছাড়া কম্পিউটার সোর্স এর শতাধিক ডিলার উপস্থিত ছিলেন।

অ্যাপাসার’র এই পাওয়ার ব্যাংকে রয়েছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।  
     
বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।