ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মুহূর্তেই সমাধান ‘রিভ চ্যাটে’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
মুহূর্তেই সমাধান ‘রিভ চ্যাটে’ ছবি: দেলোয়ার হোসেন বাদল/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিজিটাল ওয়ার্ল্ড, বিআইসিসি থেকে: সময়ের সঙ্গে সঙ্গে সহজ হয়ে যাচ্ছে অনেক কিছুই। জটিল জটিল সব কাজ সহজ করে দিতে নিরলস কাজ করছে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন কোম্পানি।

এমনই একটি কোম্পানি রিভ সিস্টেমস।

রিভ সিস্টেমসেরই একটি পণ্যসেবা ‘রিভ চ্যাট’। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে, ফোন করে কিংবা ইমেইল করে যখন আপনি কোনো একটি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না কিংবা তথ্য পাচ্ছেন না, তখনই এসব সমস্যার চমৎকার সমাধান নিয়ে এসেছে ‘রিভ চ্যাট‘।

‘রিভ চ্যাট’ একটি সফটওয়্যার। এই সফটওয়্যারটি কোনো কোম্পানি ব্যবহার করলে তার ওয়েবসাইটে কোনো ভিজিটর ঢুকলেই কোম্পানি সম্পর্কে সব প্রশ্নের উত্তর পাবে। শুধু তাই নয়, প্রয়োজনীয় সব তথ্য চেয়ে লিখে পাঠালেই সঙ্গে সঙ্গে তার উত্তর মিলবে ক্ষণিকের মধ্যে। বহু প্রশ্নের সমাধান পাবেন মুহূর্তেই।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চারদিনব্যাপী তথ্য প্রযুক্তি বিষয়ক মেলা ডিজিটাল ওয়ার্ল্ডে এই পণ্যসেবা নিয়ে হাজির হয়েছে রিভ সিস্টেমস। রিভ সিস্টেমসের প্যাভিলিয়নেই সফটওয়্যারটি সম্পর্কে কথা হয় প্রতিষ্ঠানের গ্রুপ সিইও এম. রেজাউল হাসানের সঙ্গে।

রেজাউল হাসান বলেন, এই প্রযুক্তি ব্যবহারের ফলে একদিকে কোম্পানিটিকে যেমন তার কোম্পানির প্রচুর সংখ্যক লোক রাখতে হবে না, তেমনি একজন ভিজিটর বা গ্রাহককে অযথা ফোন করে, ইমেইল করে উত্তরের অপেক্ষায় থাকতে হবে না। এমনকি ফেসবুক চ্যাটের মতো অনুরোধও পাঠাতে হবে না।    

এই প্রযুক্তি ব্যবহার করলে গ্রাহক চাহিদা দ্রুত পূরণ হবে। এর ফলে পণ্যের বাজারজাত হবে সহজতর। প্রশ্ন, জিজ্ঞাসা ও এর উত্তর চাইলে উভয়পক্ষ তা ইমেইলে সংরক্ষণ করতে পারবেন। একজন কোম্পানি মালিক ‘রিভ চ্যাট’ ব্যবহারের জন্য চাইলেই তার মতো করে উইন্ডো সাজিয়ে নিতে পারবেন।    

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

** সব সন্ধানের ‘সন্ধান’
** এ বছর দুই হাজার মার্চেন্টের টার্গেট এসএসএল’র
** ‘লক্ষ্মী’তে যোগাযোগে প্রয়োজন নেই অ্যাকাউন্ট
** আলোচনা মানে ‘কুকীর্তি’ উস্কে দেওয়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।