ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সব সন্ধানের ‘সন্ধান’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
সব সন্ধানের ‘সন্ধান’ ছবি : দেলোয়ার হোসেন বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিজিটাল ওয়ার্ড, বিসিআইসিসি থেকে:  দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় যেকোনো সেবা ও তথ্য খুঁজে পাওয়ার দ্রুত, সহজ ও স্মার্ট সমাধান ‘সন্ধান’। ডাক্তার থেকে ইলেক্ট্রিশিয়ান, বাবুর্চি থেকে বিউটিশয়ান, যা কিছু প্রয়োজন সবই পাওয়া যাবে সন্ধান.কম-এ।


 
হাজারেরও বেশি প্রয়োজনীয় ক্যাটাগরি ও সাব-ক্যাটাগরি ছাড়া প্রয়োজনীয় কন্টেন্ট, ভিডিও, টিভি গাইড, বাংলাদেশের প্রধান প্রধান শহরের সিটি গাইড এবং সেরা এলাকাভিত্তিক ব্যবসা ও সেবার তালিকা রযেছে সন্ধান.কম (WWW.sondhan.com) এ।
 
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলছে চার দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫। মেলা উপলক্ষে ‘সন্ধান’ পরীক্ষামূলক চালু করা হয়েছে বলে জানালেন সন্ধান.কম’র ফাউন্ডার ও চিফ এক্সিকিউটিভ নাজমুল চৌধুরী।
 
রাজধানী ছাড়াও সিলেট ও চট্টগ্রামে সীমিত পরিসরে এ সেবা চালু করা হয়েছে উল্লেখ করে নাজমুল চৌধুরী বলেন, সন্ধানের ভান্ডারে বর্তমানে ৩২ ক্যাটাগরির প্রায় আড়াই লাখ ডাটা রয়েছে। প্রতিনিয়তই যোগ হচ্ছে নতুন নতুন ডাটা।
 
সম্প‍ূর্ণ ভেরিফাইড করেই এ ডাটা সংযুক্ত করা হয় উল্লেখ করে তিনি বলেন, কেউ যদি পছন্দের কোনো ডাক্তারের নাম খুঁজে না পান, আমাদের জানালে তা অন্তর্ভুক্ত করার ব্যবস্থা করা হবে।
 
এসময় তিনি বিভিন্ন সময় ব্যক্তিগত কিছু অভিজ্ঞতার কথাও তুলে ধরে বলেন, যেকোনো সময় যেকোনো স্থান থেকে জরুরি প্রয়োজনে এলাকাভিত্তিক সবার সঙ্গে যোগাযোগ করতে পারবেন সন্ধানের মাধ্যমে।

ওয়েবসাইটে প্রবেশের পর সার্চ বারে ক্যাটাগরি ও এলাকা সিলেক্ট করেই পেয়ে যাবেন পছন্দের সেবা। আগামী ২৬ মার্চ কল সেন্টার চালুর পরিকল্পনার কথাও জানান সন্ধান.কম’র ফাউন্ডার ও চিফ এক্সিকিউটিভ নাজমুল চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

** এ বছর দুই হাজার মার্চেন্টের টার্গেট এসএসএল’র
** ‘লক্ষ্মী’তে যোগাযোগে প্রয়োজন নেই অ্যাকাউন্ট
** আলোচনা মানে ‘কুকীর্তি’ উস্কে দেওয়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।