ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যুবকদের উন্নয়ন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করতেই ‘ইয়াং বাংলা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
যুবকদের উন্নয়ন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত করতেই ‘ইয়াং বাংলা’

ময়মনসিংহ: দেশের সর্বস্তরের যুবকদের সমন্বিত করে তাদের জাতীয় উন্নয়ন প্রক্রিয়া তথা ‘রূপকল্প ২০২১’-এ অন্তর্ভুক্ত করাই ইয়াং বাংলার মূল লক্ষ্য বলে জানিয়েছেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য ও সংগঠনের আহ্বায়ক নাহিম রাজ্জাক।

তিনি বলেন, একটি অরাজনৈতিক প্ল্যাটফর্ম থেকে যেসব উদ্যোক্তারা ভূমিকা রাখছেন তাদের সমন্বয় করতেই ইয়াং বাংলা সামিট কাজ করছে।

এ প্ল্যাটফর্ম সবার জন্য উন্মুক্ত। যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান ভালো কাজ করলে তাদের এর সঙ্গে সম্পৃক্ত করা হবে।

মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ইয়াং বাংলা সামিট- তোমার জয় বাংলার জয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় বক্তব্য রাখেন ময়মনসিংহ-৯ (নান্দাইল) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন তুহিন, জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ ফারুকী, ইয়াং বাংলা’র সদস্য ব্যারিস্টার শেখ নাঈম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন জাহান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) আবু আহাম্মদ আল মামুন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রজেক্ট প্রতিনিধি নাইমুজ্জামান মুক্তা প্রমুখ।

সংবাদ সম্মেলনে নাহিম রাজ্জাক এমপি বলেন, ইয়াং বাংলা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং আরও কয়েকটি অঙ্গ সংগঠনের উদ্যোগে গড়ে ওঠা তরুণদের একটি অঙ্গন। দেশের যুব সমাজের অর্জনসমূহকে প্রচারের মাধ্যমে উজ্জীবিত করা এবং সম্ভাবনাময় সব অর্জনের সূচনা ও প্রসারের জন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বা সংগঠন বা যুব সংগঠনের মধ্যে মেলবন্ধনের সোপন হিসেবে কাজ করাই ইয়াং বাংলার অন্যতম লক্ষ্য।

তিনি জানান, আগামী ১৫ ফেব্রুয়ারি ময়মনসিংহ শহরের সার্কিট হাউজ মাঠে ইয়াং বাংলা ডিভিশনাল মিট অনুষ্ঠিত হবে।

ইয়াং বাংলা’র সদস্য ব্যারিস্টার শেখ নাঈম বলেন, দেশের নানা প্রান্তে তরুণরা তাদের বিভিন্ন উদ্যোগের মাধ্যমে নীরবে, নিভৃতে দেশ গঠনে অবদান রেখে যাচ্ছে তাদের জন্যই ইয়াং বাংলা প্ল্যাটফর্ম। এর মাধ্যমে উদ্দমী এসব তরুণরা তাদের কর্মযজ্ঞ জাতীয় পর্যায়ে তুলে ধরতে পারবে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।