ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫

প্রবাসী কল্যাণের প্যাভিলিয়ন ভাঙচুর, আটক ২

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫
প্রবাসী কল্যাণের প্যাভিলিয়ন ভাঙচুর, আটক ২ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিজিটাল ওয়ার্ল্ড, বিআইসিসি থেকে: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্সংস্থান মন্ত্রণালয়ের প্যাভিলিয়ন ভেঙে ফেলেছে সৌদি গমনেচ্ছুরা। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।



বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ দ্বিতীয় দিন মঙ্গলবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এ ভাঙচুরের ঘটনা ঘটে।

সকাল থেকেই সৌদি গমনেচ্ছুরা প্যাভিলিয়নে ফরম নিতে ভিড় জমান। গমনেচ্ছুদের সামাল দিতে বেশ বেগ পেতে হয় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্সংস্থান মন্ত্রণালয়ের প্যাভিলিয়নে উপস্থিত কর্মকর্তাদের।

এক পর্যায়ে কার্যক্রম স্বাভাবিক রাখতে পুলিশেরও সহায়তা নেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গমনেচ্ছুদেরও ভিড় বাড়তে থাকে। যার জন্য এই কার্যক্রম সহজ করতে বাইরে ফরম বিতরণও করে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এতেও কাজ না হওয়ায় বাইরের কার্যক্রম বন্ধ করে দিয়ে পুলিশি প্রহারা ও ম্যানেজমেন্টের কর্মকর্তাদের নিয়ে প্যাভিলিয়নেই সারিবদ্ধভাবে ফরম বিতরণ শুরু করেন তারা।

ফরম বিতরণকারী কম থাকায় গমনেচ্ছুরা এক পর্যায়ে প্যাভিলিয়নেও ঢুকে পড়েন। কেউ কেউ নিজের হাতে ফরম নেওয়া শুরু করেন। এক পর্যায়ে মানুষের চাপে ভেঙে যায় প্যাভিলিয়নের সামনের টেবিল। কর্মকর্তারা বিতরণ বন্ধ করে দিলে ক্ষুব্ধ গমনেচ্ছুরা পুরো প্যাভিলিয়নটাই গুড়িয়ে দেয়।

এরমধ্যে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করতে দেখা গেছে।

প্যাভিলিয়নের কম্পিউটারসহ যাবতীয় আসবাবপত্র পাশের প্যাভিলিয়নে সরিয়ে নিতে দেখা গেছে।

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সাময়িকভাবে এই ফরম বিতরণ কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। গমনেচ্ছুদের আগামীকাল বুধবার (১১ ফেব্রুয়ারি) এখানেই অথবা প্রবাসী কল্যাণ ভবনে যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৫

** ৮০ শতাংশ মানুষকে আইটি প্রশিক্ষণ দিতে হবে
** আইটিখাতে রফতানি আয় হবে এক বিলিয়ন ডলার
** জরুরি প্রয়োজনে ‘ড্যাফোডিল ড্রোন’
** মিনিস্ট্রিয়াল কনফারেন্সে শুরু দ্বিতীয় দিন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।