ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ন্যাশনাল এফ-কমার্স সামিট অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৫
ন্যাশনাল এফ-কমার্স সামিট অনুষ্ঠিত

দেশের একমাত্র স্পেশালাইজড সোশ্যাল মিডিয়া মার্কেটিং এজেন্সি ‘গিকি সোশ্যালের’ উদ্যোগে রাজধানীর ইএমকে সেন্টারে প্রথমবার অনুষ্ঠিত হয়েছে ন্যাশনাল এফ কমার্স সামিট।

দুই দিনব্যাপী এই অুনষ্ঠানের কৌশলগত উপদেষ্টা হিসেবে অংশগ্রহন করে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

 

৭ ও ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এই সামিটে বক্তারা ব্র্যান্ড তৈরিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের ভূমিকা, ক্রেতা আকর্ষণের উপায় ,ফেইসবুক ব্যবহার করে ই –কমার্সে সাফল্য, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সহ নানা বিষয়ে আলোচনা করেন।

ফেইসবুকের মাধ্যমে ব্যবসা প্রসার করতে ফেসবুক পেইজে প্রচারিত বিষয়বস্তু গুরুত্বপূর্ণ।   এছাড়া “সম্ভাবনাময় গ্রাহক নির্ধারণ করে তাদের আগ্রহের দিকটি বিবেচনা করে বিষয়বস্তু ঠিক করা উচিত বলে মন্তব্য করেন  ম্যাগনিটো ডিজিটাল এর প্রতিষ্ঠাতা রিয়াদ হুসেইন।
বিপণনের জন্য গতানুগতিক মাধ্যমগুলো হতে সামজিক মাধ্যমগুলো অধিক কার্যকরী। এখানে ক্রেতারা খুব সহজেই বিক্রেতাদের সাথে যোগাযোগ করতে পারে এবং ব্র্যান্ড সম্পর্কে গ্রাহকদের তাৎক্ষণিক মতামত জানা যায়। তাই এফ-কমার্স খাতকে আরো সহজতর এবং জনপ্রিয় করে তুলতে নীতিনির্ধারকদের পূর্ণ সহযোগিতা কামনা করেন বক্তারা।

আয়োজনটির গোল্ড স্পন্সর ছিল ‘আজকের ডিল ডট কম’, সিলভার স্পন্সর ‘ইএমকে সেন্টার’, এবং ব্রোঞ্জ স্পন্সর হিসেবে সহায়তায় ছিল টেক স্টার্টআপ ‘নিউজক্রেড’।   এছাড়া কমিউনিটি পার্টনার হিসেবে ছিল বিওয়াইইএল, দি বিজ ক্যাফে শো, হাবঢাকা, স্টুডিও ওয়াশ, কোডিও ও গ্রিনশপ।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।