ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যে কোনো স্পেসে টাইপ!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
যে কোনো স্পেসে টাইপ!

চাইলেই কিবোর্ড বাদেও যেকোনো সার্ফেস বা স্পেসে টাইপ করা যাবে। কেবল নাম পরিবর্তনই নয় সম্প্রতি অভাবনীয় এ পরিকল্পনাটিও করে এয়ারটাইপ থেকে নাম পাল্টিয়ে ‘নকি’ নামে আসা প্রতিষ্ঠানটি।



কিন্তু বিস্ময়কর উদ্ভাবনটি হাতে পেতে অপেক্ষা করতে হবে এখনও অনেকটা সময়। নকি এরইমধ্যে কৌতুহলী ব্যবহারকারীদের এর বেটা প্রজেক্টের সময়সূচি সম্পর্কে তথ্য দিয়েছে। সেই হিসেবে চলতি বছরের শেষ নাগাদ প্রকাশ পাচ্ছে উদ্ভাবনটি।

এতোটা সময় নেয়ার কারণ হিসেবে বিশেষজ্ঞদের মত, আরো উন্নত করতে এরমধ্যে পরিকল্পনাটি নিয়ে আরো ভাবনা চিন্তা করবে ‘নকি’।

এ বিষয়ে বিভিন্ন প্রতিবেদনে জানানো হয়, বেশ অনেক দিন চুপ থেকে শেষ পর্যন্ত টেক্সাসের এয়ারটাইপ টিমের কাজ করা আকর্ষনীয় পণ্য সম্পর্কে তথ্য উন্মোচিত হল।

‌আসন্ন এই প্রযুক্তি সম্পর্কে আরো বলা হয়, শুধুমাত্র কিস্ট্রোকের দিকটিই অনুসরণ করেনি তারা এর পাশাপাশি ব্যবহারকারীরা সহায়ক হিসেবে পাবে হ্যান্ড ব্যান্ড।

এছাড়া ব্যবহারকারীদের ভুল টাইপ স্বয়ংক্রিয়ভাবে ঠিক করে দেবে পদ্ধতিটি।

নকির এ ধারণাটি সত্যিই অসাধারণ এবং এখন শুধু দেখার অপেক্ষা। তবে প্রযুক্তিটি যদি কিনা ঠিকঠাকভাবে তৈরি হয়। ফলে সহায়ক পণ্যটি ব্যবহারকারীদের সবসময় ব্লুটুথ কিবোর্ড বহন ছাড়াও টাইপের সুবিধা প্রদান করবে। এ মুহূর্তে অ্যাপটি নিয়ে এমন ইতিবাচক মন্তব্যই করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।