ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বেসিসের সঙ্গে কাজ করবে জেটরো

‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৫
বেসিসের সঙ্গে কাজ করবে জেটরো

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে জাপানের বিনিয়োগ বাড়াতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সঙ্গে যৌথভাবে কাজ করবে জাপান সরকারের বিনিয়োগ ও বাণিজ্য প্রচারণা সংগঠন জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো)।

বৃহস্পতিবার জেটরো বাংলাদেশ কার্যালয়ে প্রতিষ্ঠানটির বাংলাদেশ প্রতিনিধি কেই কাওয়ানোর সঙ্গে বেসিস প্রতিনিধিদলের এক বৈঠকে এ বিষয়ে তারা সম্মত হন।



বৈঠকে জেটরোর বাংলাদেশ প্রতিনিধি বলেন, বাংলাদেশ সম্পর্কে জাপানের বর্তমান প্রজন্মের অনেক ভালো ধারণা রয়েছে। সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগ করতে ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে আগ্রহী। জেটরো ও বেসিস একসঙ্গে কাজ করলে দেশের তথ্যপ্রযুক্তি খাতে জাপানী বিনিয়োগ বাড়ানো সম্ভব হবে।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, ইতোমধ্যে বাংলাদেশি বেশ কয়েকটি আইটি কোম্পানি জাপানের সঙ্গে কাজ করছে। বেসিসের পক্ষ থেকেও বিজনেস-টু-বিজনেস ম্যাচমেকিংয়ের আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্যিক সম্পর্ক ও মানব সম্পদ উন্নয়নে কাজ করছে বেসিস।

শিগগিরই জেটরো ও বেসিসের সঙ্গে পারস্পরিক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হবে বলে বৈঠকে জানানো হয়।

বেসিস সভাপতি শামীম আহসানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন বেসিসের মহাসচিব উত্তম কুমার পাল, যুগ্ম-মহাসচিব মোস্তাফিজুর রহমান সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।