ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

১ মার্চ এইচটিসি হিমা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫
১ মার্চ এইচটিসি হিমা

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত সিইএস ২০১৫’তে নতুন স্মার্টফোনের ঘোষণা দেয় এইচটিসি, এখন আনুষ্ঠানিক প্রকাশের পালা। এরইমধ্যে সংবাদমাধ্যমে পরবর্তী ইভেন্টের আমন্ত্রনপত্র পাঠিয়েছে এইচটিসি।



সংবাদমাধ্যম প্রতিবেদনগুলোতে জানানো হয় যে, এইচটিসি পরবর্তী ইভেন্টের জন্য দিন নির্ধারণ করেছে ১ মার্চ আর স্থান হিসেবে বেছে নিয়েছে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। এইচটিসি সমসময়ই ভক্তদের উত্তেজনা বাড়াতে হয় কিভাবে তা খুব ভাল জানে। কেননা আমন্ত্রনপত্র পাঠিয়েই সব শেষ।
কিন্তু এদিন ‌‘হিমা’ নামের নতুন স্মার্টফোন নিয়ে হাজির হচ্ছে এইচটিসি নিশ্চিত করে ধরে নিয়েছে প্রযুক্তি-জগতের মানুষেরা।    

তাই এখন আকাঙ্খার পণ্যের জন্য ভক্তরা গুনছে দিন। যদিও প্রতিষ্ঠানটি ওয়ান এম৮‘এর বেলায় বেশিরভাগ পুরনো বৈশিষ্ট্য দিয়েছিল। তবে এবার ভক্তদের নিরাশ করবেনা, চমকপ্রদ বৈশিষ্ট্যযোগেই আসবে হিমা এমনটা বলছে অনেকেই।

হিমা নিয়ে এ যাবত বুহ গুজব রটেছে সেইসাথে স্মার্টওয়াচেরও। যে কারণে শুধু হিমা নয় হিমার সঙ্গে দীর্ঘ সময় ধরে আবৃত রাখা স্মার্টওয়াচেরও দেখা মিলবে ১ মার্চ এমনও অনুমান করছে আলোচকরা।

তথ্য মতে, এইচটিসি’র ফ্ল্যাগশীপ হিমা’তে শক্তিশালী ৬৪ বিটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ সিপসেট এবং ৪ জিবি ৠাম এছাড়া এর ক্যামেরা পার্ট হবে অসাধারণ। আর সফটওয়্যারের দিকে গেলে প্রতীয়মান হয় সেন্স ৭.০ ইউএক্স সহ অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ যেটা এইচটিসি হিমা’তে প্রথম যুক্ত করছে।

পণ্যটি সম্পর্কে আপাতত বেশি কিছু তথ্য না থাকলেও নির্দিষ্ট দিনটি আসার আগেই জানা যাবে আরো তথ্য এমনও বলছে মহলটি।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।