ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গোল্ড লুমিয়া ৯৩০ ‍ও ৮৩০’র ঘোষণা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫
গোল্ড লুমিয়া ৯৩০ ‍ও ৮৩০’র ঘোষণা

অবশেষে কয়েকটি দেশে গোল্ড লুমিয়া ৯৩০ এবং ৮৩০ আনার ঘোষণা দিল মাইক্রোসফট। লুমিয়া সিরিজের এ দুটি স্মার্টফোন নিয়ে বুহ দিন ধরে নানা ধরনের গুজব উঠেছে।

সেই গুজব তোলার সুযোগ শেষ হলো সফটওয়্যার জায়ান্টের ঘোষণায়। এদিকে পণ্য দুটির দাম খুব বেশি হবেনা এমন প্রত্যাশা করা হচ্ছে। কেননা উইন্ডোজ ফোনের ভক্তরা যাতে সাধ্যের মধ্যে আধুনিকমানের স্মার্টফোন কিনতে পারে তাই আকাশচুম্বী দাম ধরবে না এমন প্রতিশ্রুতি মাইক্রোসফটের।

অন্যান্য তথ্য মতে, উইন্ডোজ ফোন ৮.১ চালিত লুমিয়া ৯৩০ জানুয়ারির শেষ দিকে ইউরোপ, এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং চীনে পাওয়া যাবে।  

আর যাদের পছন্দ লুমিয়া ৮৩০ তাদের অপেক্ষা করতে হবে আরো ১ মাস। ইউরোপ এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য, আফ্রিকা, চীন এবং ভারতের বাজারে পাওয়া যাবে এটি।

আসন্ন পণ্যগুলো সর্ম্পকে মাইক্রোসফট খুব বেশি তথ্য দেইনি। তাই ধারণা করা হচ্ছে, নামের আগে গোল্ড থাকলেও স্মার্টফোনগুলোতে স্বর্ণের কোনো আস্তরণ নাই। ধাতব পদার্থকে থুজে নিয়েছে মাইক্রোসফট। স্মার্টফোন দুটি বেশ আধুনিক এবং স্বল্পব্যয়ী হবে। অবশ্য, রং পছন্দের সুযোগ নেই কারণ সাদা আর কালো রঙে আসছে। কিন্তু প্রতিষ্ঠানের প্রত্যাশা সুলভ মূল্য আর উন্নত বৈশিষ্ট্যের কারণে স্মার্টফোন গ্রাহকদের এটি আকৃষ্ট করতে পারবে।

এদিকে ৯৩০’র দাম অপ্রত্যাশিত হবেনা এ আশা ভারতের গ্রাহকদের। তাছাড়া স্থানীয় বাজারটিতে লুমিয়ার অন্যান্য পণ্যগুলোর দাম যাচাই করলেও এমনই চিত্র ফুটে উঠে বলা হয়েছে প্রতিবেদনে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।